kalerkantho


ফাস্ট বোলার হান্টের বিজয়ী এবাদত

ক্রীড়া প্রতিবেদক   

১৪ মার্চ, ২০১৬ ০০:০০



ফাস্ট বোলার হান্টের বিজয়ী এবাদত

বিসিবি ও রবির যৌথ উদ্যোগে আয়োজিত ‘ফাস্ট বোলার হান্ট’ প্রতিভা অন্বেষণ কর্মসূচির বিজয়ী এবাদত হোসেন। তাঁর বলের সর্বোচ্চ গতিবেগ ছিল ঘণ্টায় ১৩৯ কিলোমিটার।

বিসিবি ক্রিকেট একাডেমির মাঠে চূড়ান্ত গতিপরীক্ষায় মৌলভীবাজারের বড়লেখার এই তরুণই পেছনে ফেলেছেন বাকি সবাইকে।

প্রাথমিক বাছাইতে অংশ নেওয়ার সুযোগ পান ১৪ হাজার ৬১১ জন। তাঁদের মধ্য থেকে বেছে নেওয়া হয় ১০০ জনকে, এরপর ধাপে ধাপে সংখ্যাটা কমিয়ে আনার পর কাল চূড়ান্ত পরীক্ষায় বেছে নেওয়া হয় বিজয়ীদের। সবচেয়ে গতিশীল বোলার এবাদত পেয়েছেন ট্রফি, সনদ ও ৫০ হাজার টাকা। এ ছাড়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডের হাই পারফরম্যান্স স্কোয়াডের অধীনে ৪৫ দিন অনুশীলনের সুযোগ পাবেন এবাদতসহ ফাস্ট বোলার হান্টের শীর্ষ দশ বোলার। এ ছাড়া বলের বৈচিত্র্যের জন্য বেস্ট ভেরিয়েশন বোলার ও ধারাবাহিকতার জন্য বেস্ট কন্সিস্ট্যান্ট বোলারের পুরস্কারও দেওয়া হয়। একই কার্যক্রম থেকে মেয়েদের ক্রিকেটে সেরা বোলার হিসেবে বেছে নেওয়া হয় গোপালগঞ্জের পূজা চক্রবর্তীকে। এ ছাড়া ভিন্নভাবে সক্ষম দুজন বোলারকেও পুরস্কার ও সনদ দেওয়া হয়। পুরস্কারপ্রাপ্তরা রবির তরফ থেকে আগামী পাঁচ বছর প্রত্যেক মাসে পাঁচ হাজার করে টাকা পাবেন, মোবাইল বিল পাবেন এক হাজার টাকা আর দুটি হ্যান্ডসেট পাবেন।

এই পুরস্কারপ্রাপ্তদের মধ্যে যাঁরা বিভাগীয় দলে, বিপিএলে ডাক পাবেন তাঁদের মাসিক ভাতা দ্বিগুণ হয়ে যাবে আর জাতীয় দলে ডাক পেলে সেটা বেড়ে দাঁড়াবে পাঁচগুণে।


মন্তব্য