kalerkantho


পিএসজির শিরোপা উৎসব

১৪ মার্চ, ২০১৬ ০০:০০



পিএসজির শিরোপা উৎসব

আট ম্যাচ বাকি থাকতে ফরাসি লিগ ওয়ানের শিরোপা উৎসব করছে প্যারিস সেন্ত জার্মেই। জ্লাতান ইব্রাহিমোভিচের চার গোলের সঙ্গে এদিনস কাভানির দুইবার লক্ষ্যভেদে পিএসজি কাল ৯-০ গোলের জয় নিয়ে ফিরেছে ত্রোয়েসের মাঠ থেকে।

বিশাল এ জয়ে তাদের পয়েন্ট এখন দ্বিতীয় স্থানে থাকা মোনাকোর (৫২) ধরাছোঁয়ার বাইরে ৭৭। বাকি আট ম্যাচেই পিএসজি যদি হারে আর মোনাকো সবকটিতে জিতে তবুও তারা টপকে যেতে পারবে না প্যারিসের ক্লাবটিকে।

এমিরেটসের প্রথম লেগে বার্সেলোনার বিপক্ষে ২-০ গোলে হারের পর আর্সেন ওয়েঙ্গার জানিয়েছিলেন, ন্যু ক্যাম্পে গিয়ে বার্সার মতো দলকে হারানো খুব কঠিন। শনিবারের ম্যাচটি নিশ্চয় দেখেছেন ফরাসি কোচ। গেতাফেকে ঘরের মাঠে ৬-০ গোলে উড়িয়ে দিয়ে কাতালানরা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ফিরতি লেগ শুরুর আগে কঠিন সতর্কবার্তা পাঠিয়ে রেখেছে ইংলিশ ক্লাবটিকে। পেনাল্টি মিস করলেও একবার লক্ষ্যভেদের পাশাপাশি সতীর্থদের দিয়ে আরো তিন গোল করিয়ে গেতাফের বিপক্ষে ম্যাচসেরা মেসি। নেইমার আবার দুই গোল করে বাড়িয়ে নিয়েছেন আত্মবিশ্বাস। প্রথম লেগে আর্সেনালের বিপক্ষে দুটি গোলই করেছিলেন মেসি। ওয়েঙ্গার আশার আলো খুব একটা না দেখলেও মেসি কিন্তু এখনই কোনো সিদ্ধান্তে পৌঁছাতে চাইছেন না, ‘আমরা কোয়ার্টার ফাইনালে ওঠার জন্য ভালো জায়গায় আছি, তবে আমাদের কেউই ভাবছে না যে কাজ শেষ।

’ বার্সার চেয়ে ৮ পয়েন্টে পেছনে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদ ৩-০ গোলে হারিয়েছে দেপোর্তিভো লা করুনাকে।

চেলসি নেমেছিল এফএ কাপের ম্যাচে। এভারটনের মাঠে ব্লুদের ০-২ গোলে হারের চেয়ে ফুটবল বিশ্বে সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে ডিয়েগো কোস্তার ‘কামড়’ নিয়ে! এপি


মন্তব্য