kalerkantho


ফুটবলের তিন বছরের হিসাব অনুমোদন

ক্রীড়া প্রতিবেদক   

১৩ মার্চ, ২০১৬ ০০:০০



ফুটবলের তিন বছরের হিসাব অনুমোদন

তিন বছরের হিসাব নিয়ে এক পক্ষ যখন বাইরে প্রশ্ন তুলছে, তখন বাফুফের শাসক পক্ষ বিশেষ সাধারণ সভা করে অনুমোদন করিয়েছে অডিট রিপোর্ট। গতকাল চট্টগ্রামে অনুষ্ঠিত বিশেষ সাধারণ সভায় ২০১২ থেকে ২০১৪ পর্যন্ত তিন বছরের হিসাব উত্থাপন করা হয়।

তিন বছর আয় দেখানো হয়েছে ৫২ কোটি ৫৪ লাখ টাকা। আর খেলা পরিচালনা এবং আনুষঙ্গিক খাতে খরচ দেখানো হয়েছে ৫০ কোটি ৩৪ লাখ টাকা। উপস্থিত ১১২ জন কাউন্সিলরের কেউই এ হিসাবের কোনো অংশ নিয়ে প্রশ্ন না তুলেই অনুমোদন করে দিয়েছেন। ২০১৫ সালের হিসাব তুলে ধরা হবে আগামী মাসের নির্বাচনী বার্ষিক সাধারণ সভায়।

একই দিনে ঢাকায় মঞ্জুর কাদেরের নেতৃত্বাধীন আরেকটি পক্ষ সোচ্চার ছিল ‘বাফুফের ব্যর্থতা ও হিসাব-নিকাশের অস্বচ্ছতা’ নিয়ে। এ ব্যাপারে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির বলেন, ‘যারা ফুটবলের ভালো চান, তাদের উচিত ছিল ফোরামে এসে কথা বলা। কিন্তু তারা এটি না করে বাইরে আপত্তিকর কথা বলছে।  এটাকে গণতান্ত্রিক আচরণ বলে না। ’ সোনারগাঁও হোটেলে বিরোধী পক্ষের সভায় হাজির ছিলেন সাবেক ফুটবলার জাকারিয়া পিন্টু, প্রতাপ শংকর হাজরা, গোলাম সারোয়ার টিপু, শামসুল আলম মঞ্জু, আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু, শেখ মোহাম্মদ আসলাম, কায়সার হামিদ, রুম্মান বিন ওয়ালি সাব্বির, ইমতিয়াজ খান নকীব প্রমুখ।

উপস্থিত ছিলেন মোহামেডান ক্লাবের কর্মকর্তা লোকমান হোসেন ও আরামবাগ ক্রীড়া সংঘের সভাপতি মোমিনুল হক সাইদ। তাঁদের প্রশ্নের পরিপ্রেক্ষিতে বাফুফে সহসভাপতি বাদল রায় বলেছেন, ‘বাংলাদেশের সব জায়গায় ফুটবল ফেডারেশনের সভা হতে পারে।  কিছু লোক ফোরামের সর্বোচ্চ নীতিনির্ধারণী বৈঠকে না এসে ঢাকায় বসে আপত্তিকর কথা বলছে। আমরা এটা নিয়ে সভায় আলোচনা করেছি। এ বিষয়ে সভায় নিন্দা প্রস্তাব গৃহীত হয়।  যারা আপত্তিকর কথা বলেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ’


মন্তব্য