kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


অস্ট্রেলিয়ার আক্ষেপ কি ঘুচবে এবার?

১১ মার্চ, ২০১৬ ০০:০০



অস্ট্রেলিয়ার আছে যুব বিশ্বকাপ, ওয়ানডে বিশ্বকাপ, চ্যাম্পিয়নস ট্রফিসহ সবই।   নেই ক্রিকেটের নবীনতম সংস্করণ টি-টোয়েন্টির বিশ্ব আসরের শিরোপা।

একবার ফাইনালে খেলেও চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের কাছে হেরে রানার্স-আপ হয়ে থাকাটাই এই ফরম্যাটে এখন পর্যন্ত সর্বোচ্চ অর্জন। দক্ষিন আফ্রিকায় সিরিজ জিতে ওয়ানডে বিশ্বকাপের চ্যাম্পিয়নদের চোখ  টি-টোয়েন্টির বিশ্ব আসরের শিরোপায়। তাহলেই যে ষোলকলা পূর্ণ হয়!

প্রোটিয়াদের বিপক্ষে তিন টি-টোয়েন্টির সিরিজের শেষটা ছিল বুধবার রাতে। কেপ টাউনে সিরিজ নির্ধারণী ম্যাচে স্বাগতিকদের ৬ উইকেটে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জয়ের পাশাপাশি একটা বার্তাও বোধ হয় পৌঁছে দিল অস্ট্রেলিয়া। ম্যাচশেষে সংবাদ সম্মেলনে আসা উসমান খাজা দলের লম্বা ব্যাটিং লাইনআপকেই শক্তি হিসেবে তুলে ধরে বলেছেন, ‘আমরা কোনো একজনের ওপর নির্ভর করতে চাই না। সবাই চাইবে টপ অর্ডারই বেশির ভাগ রান তুলুক, তবে সেটা না হলেও আমাদের দলে বেশ ভালো কয়েকজন আছে যারা পরে এসেও কাজটা করতে পারবে। ’  সেই সঙ্গে দলের অনেকেরই আইপিএল খেলার অভিজ্ঞতাটাও কাজে লাগবে বলে মনে করেন খাজা, যাঁর সঙ্গে একমত হবেন অনেকেই, ‘আমাদের অনেক খেলোয়াড় আছে যাদের ওখানে (ভারতে) খেলার প্রচুর অভিজ্ঞতা আছে। আমরা যে কাজটা ভালো পারি সেটাই করে দেখাব, এইটুকুই তো ব্যাপার। ’ এএফপি


মন্তব্য