kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


আইরিশদের চমকে দিল ওমান

ক্রীড়া প্রতিবেদক   

১০ মার্চ, ২০১৬ ০০:০০



বিশ্ব মঞ্চে ওমানের অভিষেক আর সেই অভিষেকে উজ্জ্বল তাদের পেসার মুনিস আনসারিও। এসেই অ্যাকশন দিয়ে তিনি দৃষ্টি কেড়েছেন, যেটি অনেকটা শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গার মতো।

দিন শেষে ভেসেছেন জয়ের আনন্দে। রোমাঞ্চকর ম্যাচে ২ বল হাতে রেখে আয়ারল্যান্ডকে ২ উইকেটে হারিয়ে চমক দেখিয়েছে ওমান। টস জিতে ব্যাটিং নেওয়া আইরিশরা দারুণ সূচনাই পেয়েছিল। অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড আর পল স্টারলিং মিলে ৪৮ রানের সূচনা এনে দেন। মাত্র ২২ বলে ৬ বাউন্ডারিতে ২৯ রানের ঝোড়ো ইনিংস খেলা স্টারলিংয়ের দুর্দান্ত এক ক্যাচে পরিণত হওয়ার মধ্য দিয়েই ভাঙে উদ্বোধনী জুটি। ৩ বাউন্ডারি ও এক ছক্কায় ২৯ রান করেন পোর্টারফিল্ডও। ২০ ওভারে ৫ উইকেটে ১৫৪ রান করে আইরিশরা। জবাবে ১৪ ওভারে ৯০ রানেই ওমানের ৫ উইকেট তুলে নিয়ে জয়ের রাস্তাতেই ছিল আয়ারল্যান্ড, ১৭তম ওভারে ২০ রান নিয়ে ঘুরে দাঁড়ায় ওমান। শেষ ৬ বলে জয়ের জন্য তাদের দরকার ছিল ১৪ রানের, প্রথম বলটাই নো করলেন সরেনসন আর তাতে বাউন্ডারি আমির আলির। ফ্রি হিটে রান না হলেও পরের বলে আবার চার! চতুর্থ বলে আমির আলি কট বিহাইন্ড, তাই আশাবাদী আয়ারল্যান্ড। কিন্তু সরেনসনের পরের বলটাও হয় নো আর তাতে চার মেরে জয় তুলে নেয় ওমান। ম্যাচসেরা হয়েছেন আমির আলি। ক্রিকইনফো

সংক্ষিপ্ত স্কোর : আয়ারল্যান্ড : ২০ ওভারে ১৫৪/৪ (উইলসন ৩৮, স্টার্লিং ২৯; আনসারী ৩/৩৭)। ওমান : ১৯.৪ ওভারে ১৫৭/৮ (আমির আলী ৩২, জিসান ৩৮; ও’ব্রায়ান ২/২৫)। ফল : ওমান ২ উইকেটে জয়ী।


মন্তব্য