kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


ঘরের মাঠে রোমার মুখোমুখি রিয়াল

৮ মার্চ, ২০১৬ ০০:০০



কোপা দেল রে থেকে ছিটকে গেছে আগেই। লা লিগায় আশার প্রদীপটাও নিভু নিভু।

চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের শিরোপা-স্বপ্ন দেখাচ্ছে তাই চ্যাম্পিয়নস লিগ। শেষ ষোলোর প্রথম লেগে এএস রোমার মাঠ থেকে ২-০ গোলে জিতে ফিরে কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রেখেছে জিনেদিন জিদানের দল। আজ সান্তিয়াগো বার্নাব্যুর ফিরতি লেগে নামছে মাদ্রিদের ক্লাবটি টানা ষষ্ঠবারের মতো ইউরোপিয়ান প্রতিযোগিতাটির শেষ আট নিশ্চিতের লক্ষ্যে।

লা লিগায় সেল্তা ভিগোকে ৭-১ গোলে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়নস লিগের প্রস্তুতি সেরে নেওয়া রিয়ালের বিপক্ষে কি আর পাত্তা পাবে রোমা! বিশেষ করে কোয়ার্টার ফাইনালে যেতে হলে ইতালির ক্লাবটিকে পেরোতে হবে কঠিন বাধা। ঘরের মাঠ ও ফর্মের বিচারে এগিয়ে রিয়াল, তবু সম্ভবত স্বস্তিতে নেই ‘লস ব্ল্যাঙ্করা’। এক বছর আগে এই শেষ ষোলোতেই যে একটুর জন্য রক্ষা পেয়েছিল মাদ্রিদের অভিজাতরা। শালকের মাঠ থেকে ২-০ গোলে প্রথম লেগ জিতে ফুরফুরে মেজাজে দ্বিতীয় লেগে খেলতে নামা রিয়াল জার্মান ক্লাবটির বিপক্ষে হেরে গিয়েছিল ৪-৩ গোলে। রোমাও আজ এমন কিছু ঘটানোর প্রত্যাশায়।

রিয়ালের মতো ঘরের মাঠের সুবিধা নিয়ে উলফসবুর্গ মুখোমুখি হচ্ছে গেন্টের। বেলজিয়ামের ক্লাবটির মাঠ থেকে উলফসবুর্গ প্রথম লেগ জিতে ফিরেছিল ৩-২ গোলে। এএফপি


মন্তব্য