এমএসএনের ১০০ আর অ্যাতলেতিকোর জয়-333508 | খেলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বুধবার । ২৮ সেপ্টেম্বর ২০১৬। ১৩ আশ্বিন ১৪২৩ । ২৫ জিলহজ ১৪৩৭


এমএসএনের ১০০ আর অ্যাতলেতিকোর জয়

৮ মার্চ, ২০১৬ ০০:০০



মেসি পাত্তাই দেননি বিষয়টায়! জেরার্দ পিকে ‘এমএসএন’-এর গোলের সেঞ্চুরি পূরণ হওয়ার তথ্য দিলে আর্জেন্টাইন খুদে জাদুকর নাকি বলেছেন, ‘১০০ গোল? কিসের ১০০ গোল?’ গোল তাঁর কাছে সংখ্যাই মাত্র, মুখ্য বিষয় হলো শিরোপা। লা লিগার টানা দ্বিতীয় শিরোপা জেতার সঠিক পথেই আছে তাঁর বার্সেলোনা। পরশু রাতে মেসির জোড়া লক্ষ্যভেদের সঙ্গে লুই সুয়ারেস ও মুনির এল হাদাদির গোলে ৪-০ ব্যবধানে জিতে ফিরেছে কাতালানরা এইবারের মাঠ থেকে।

সুয়ারেসের ক্রস থেকে গোল করে অষ্টম মিনিটে বার্সেলোনাকে এগিয়ে নেন নেইমারের জায়গায় সুযোগ পাওয়া মুনির। ৪১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করা মেসি ৭৬ মিনিটে পেনাল্টি থেকে করেন নিজেদের দ্বিতীয় গোল। আর শেষ বাঁশি বাজার মিনিট ছয়েক আগে সুয়ারেস স্কোরশিটে নাম লেখালে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। উরুগুইয়ান স্ট্রাইকারের ওই লক্ষ্যভেদেই চলতি মৌসুমে গোলের সেঞ্চুরি পূরণ করে ‘এমএসএন’। লাতিন আমেরিকান ত্রিফলার গোলোত্সবে সবচেয়ে বেশি ৪২ গোল সুয়ারেসের। মেসির ৩৫ গোলের বিপরীতে নেইমারের অবদান ২৩। এইবার জয়ের পর বার্সেলোনা তাদের অপরাজিত থাকার রেকর্ডটা নিয়ে গেছে ৩৬ ম্যাচে। একই সঙ্গে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদের সঙ্গে ব্যবধান ধরে রেখেছে ৮ পয়েন্টে। মাদ্রিদের ক্লাবটি পরের ম্যাচে ৩-১ গোলে জিতে ফিরেছে ভ্যালেন্সিয়ার মাঠ থেকে।

প্রিমিয়ার লিগে ওয়েস্ট ব্রমউইচের মাঠ থেকে ১-০ গোলে হেরে ফিরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। হুয়ান মাতা ২৬ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়ার বাকি সময়টা ১০ জন খেলতে হয়েছে ‘রেড ডেভিলদের’।

এককভাবে আবার সিরি ‘এ’-এর শীর্ষস্থানে বসেছে জুভেন্টাস। আতালান্তার মাঠ থেকে ২-০ গোলের জয়ে দ্বিতীয় স্থানে থাকা নাপোলির চেয়ে এগিয়ে গেছে ৩ পয়েন্টে। হেরে গেছে অবশ্য এসি মিলান। সাসুউলোর মাঠ থেকে মিলানের ক্লাবটি ফিরেছে ০-২ গোলে হেরে। এএফপি

মন্তব্য