আলো ছড়াতে চান পান্না-333494 | খেলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০১৬। ১১ আশ্বিন ১৪২৩ । ২৩ জিলহজ ১৪৩৭


আলো ছড়াতে চান পান্না

৮ মার্চ, ২০১৬ ০০:০০



আলো ছড়াতে চান পান্না

বাংলাদেশ নারী ক্রিকেট দলের অন্যতম সিনিয়র খেলোয়াড় পান্না ঘোষ। সেই ২০০৭ সালে ওয়ানডে স্ট্যাটাস পাওয়ার বেশ আগে এসিসি টুর্নামেন্টে বাংলাদেশ যে চ্যাম্পিয়ন হয়েছিল তাতে মূল ভূমিকা ছিল পান্নার। ৫ ম্যাচে ৯ উইকেট নিয়ে টুর্নামেন্ট সেরা হয়েছিলেন এই পেসার।

বাংলাদেশ দলের সবচেয়ে দীর্ঘদেহী খেলোয়াড় পান্না পারফরম্যান্সের দিক দিয়ে ধারাবাহিকদের অন্যতম। লম্বা সময় ধরে জাতীয় দলে জায়গা ধরে রাখার পেছনে তাঁর মন্ত্র এটাই। ইনচিয়নে সর্বশেষ এশিয়ান গেমসেও তাঁর বোলিং নৈপুণ্যে ফাইনালে উঠে যায় বাংলাদেশ। শ্রীলঙ্কার মতো প্রতিপক্ষের বিপক্ষে মাত্র ১০ রানে তাঁর ৫ উইকেট তুলে নিয়ে সাড়া ফেলে দিয়েছিলেন গেমসে। স্বাভাবিকভাবেই ম্যাচসেরার পুরস্কারও উঠেছে তাঁর হাতে।

রাজশাহীর এই ক্রিকেটার মেয়েদের ঘরোয়া ক্রিকেটেও বরাবর উজ্জ্বল। এ পর্যন্ত এভি স্পোর্টিং ক্লাব, শেখ জামাল ধানমণ্ডি ক্লাব, রাজশাহী বিভাগীয় দল এবং আনসার ও ভিডিপির হয়ে খেলেছেন তিনি। এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলেছেন ১০ ম্যাচ, উইকেট নিয়েছেন ৫টি। সর্বশেষ কক্সবাজারে পাকিস্তান দলের বিপক্ষে ৯ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। ২ ম্যাচের সেই সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশও করে বাংলাদেশ। টি-টোয়েন্টিতে পান্না ঘোষের মিডিয়াম পেস আরো বেশি কার্যকর। এ পর্যন্ত ১৮ ম্যাচ খেলে নিয়েছেন ১৬ উইকেট। এবারের বিশ্ব টি-টোয়েন্টিতেও দলের অন্যতম সেরা অস্ত্র তিনি। এশিয়ান গেমসের মতো আবারও তাঁর জ্বলে ওঠার অপেক্ষা। পান্না নিজেও চান প্রতিটা ম্যাচে ভালো পারফর্ম করে দেশের মুখ উজ্জ্বল করতে।

মন্তব্য