আমার লক্ষ্য এক নম্বর হওয়া-333489 | খেলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০১৬। ১৫ আশ্বিন ১৪২৩ । ২৭ জিলহজ ১৪৩৭


মুখোমুখি প্রতিদিন

আমার লক্ষ্য এক নম্বর হওয়া

এই মুহূর্তে দেশসেরা অ্যামেচার গলফার আকবর হোসেন। এ সপ্তাহেই বাংলাদেশ অ্যামেচার ওপেনের শিরোপা জিতেছেন তিনি। যেখানে শুধু বাংলাদেশিরাই নন, অংশ নিয়েছেন দক্ষিণ এশিয়ার আরো সাত দেশের গলফার। কালের কণ্ঠ স্পোর্টসের মুখোমুখি হয়ে সেই অর্জন নিয়েই কথা বলেছেন আকবর

৮ মার্চ, ২০১৬ ০০:০০



আমার লক্ষ্য এক নম্বর হওয়া

কালের কণ্ঠ স্পোর্টস : প্রথমবারের মতো বাংলাদেশ অ্যামেচার ওপেনের শিরোপা জিতলেন, এই অর্জন আপনার কাছে কতটুকু?

আকবর হোসেন : এই আসরে প্রথমবার চ্যাম্পিয়ন হয়েছি শুধু সে কারণেই নয়, আমার ক্যারিয়ারেরই সেরা অর্জন এটি। এর আগে ফালদো সিরিজ গলফে আমি চ্যাম্পিয়ন হয়েছিলাম। কিন্তু সেটা ছিল শুধু বাংলাদেশি গলফারদের আসর। কিন্তু এই অ্যামেচার ওপেনে বাংলাদেশ ছাড়াও আরো সাতটি দেশ অংশ নিয়েছে। এই অর্জনটা তাই অনেক বড়।

প্রশ্ন : গত এক-দেড় বছরে বাংলাদেশের অ্যামেচার গলফে আপনি দারুণ নাম করেছেন, সামনে কী লক্ষ্য?

আকবর : আমি অন্তত আরো দুটি বছর জাতীয় দলের হয়ে খেলতে চাই। এখন পেশাদারে নাম লেখালে হয়তো ১০-১২ নম্বরে থাকব এখানকার টুর্নামেন্টগুলোতে। কিন্তু সেটা আমার লক্ষ্য না। আমি ১ নম্বর হওয়ার জন্য নিজেকে তৈরি করতে চাই। জাতীয় দলে থেকেই কেবল সেটা সম্ভব।

প্রশ্ন : আপনার বাড়ি তো কুমিল্লা, ঢাকায় খেলা শুরু করলেন কিভাবে?

আকবর : ২০১৩-তে বাংলাদেশ গেমসে খেলতে আমার প্রথম ঢাকায় আসা। সেখানে আমার খেলা দেখেই সেলিম স্যার [ব্রিগেডিয়ার জেনারেল সেলিম আখতার (অব.)] আরঅ্যান্ডএ-র প্রশিক্ষণ কর্মসূচিতে সুযোগ করে দেন। এটা ছিল আমার জন্য বড় চাওয়া। কুমিল্লায় ফরিদ ওস্তাদের কাছে আমার গলফের হাতেখড়ি, এরপর আরঅ্যান্ডএর প্রোগ্রাম দিয়েই ধীরে ধীরে আমার গলফার হয়ে ওঠা। জাতীয় দলে খেলছি গত এক বছর। এখন তো কুর্মিটোলা ক্লাবেই থাকি। বিটিআই আমাকে স্পন্সর করছে। অনুশীলনের সুযোগ-সুবিধা দিচ্ছে, ফেডারেশনের একাডেমিতেও শিখছি। এই আসরের আগেই যেমন মেজর মোর্শেদ স্যার আমাকে পাটিং নিয়ে বেশ কিছু টিপস দিলেন। সেটা আমার বেশ কাজে দিয়েছে।

প্রশ্ন : ৬ আন্ডার পারে আপনি চ্যাম্পিয়ন হলে, এই কোর্সে এটাই কি আপনার সর্বোচ্চ?

আকবর : হ্যাঁ, কোনো টুর্নামেন্টে ৪ রাউন্ডে এটাই আমার সর্বোচ্চ। এর আগে ফালদো সিরিজেও ৬ আন্ডার খেলেছি। ১ রাউন্ডেই অবশ্য ৫ আন্ডার খেলার রেকর্ড আছে আমার। এই টুর্নামেন্টে ১ রাউন্ডে সর্বোচ্চ ৩ আন্ডার খেলেছি তৃতীয় রাউন্ডে। সে জন্য বেস্ট রাউন্ডের পুরস্কারও জিতেছি। এবার আনন্দটা বেশি সে কারণেও, ব্যক্তিগত চ্যাম্পিয়নশিপের দলগত শিরোপা, সঙ্গে এই সেরা রাউন্ডের পুরস্কার।

প্রশ্ন : দলগত শিরোপা জিতেছিলেন তো গত বছরও?

আকবর : হ্যাঁ, তবে ব্যক্তিগত ইভেন্টে ছিলাম পঞ্চম। এবারের আগে ব্যক্তিগত শিরোপা আমার শুধু ফালদো সিরিজ আর তার আগে জিতেছিলাম জুনিয়র অ্যামেচারে। ভারতে সার্ক গলফে রানার-আপ হয়েছি একবার।

মন্তব্য