kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


ছুটছেই বার্সেলোনার জয়রথ

৭ মার্চ, ২০১৬ ০০:০০



ছুটছেই বার্সেলোনার জয়রথ

শুরুর দৃশ্যটা ছিল অন্য রকম। সমর্থকদের কাছ থেকে ক্রিস্তিয়ানো রোনালদোকে শুনতে হলো দুয়োধ্বনি।

অথচ ৫০ মিনিট থেকে পাল্টে গেল সেই ছবিটা! ১৪ মিনিটের মধ্যে হ্যাটট্রিক পূরণ করে নায়ক বনে গেলেন পর্তুগিজ যুবরাজ। হ্যাটট্রিক করেই থামেননি তিনি, ‘লস ব্ল্যাঙ্কোস’ জার্সিতে লা লিগায় ষষ্ঠবার চার গোল করে আক্ষরিক অর্থে উড়িয়েই দিয়েছেন সেল্তা ভিগোকে। জয়টা যে ৭-১ গোলে! আর গতকাল এইবারের মাঠ থেকে ৪-০ গোলে জিতে ফিরেছে বার্সেলোনা। মেসির জোড়া গোলের সঙ্গে একবার করে লক্ষ্যভেদ করেছেন লুই সুয়ারেস ও মুনির এল হাদাদি।

অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে নিষ্প্রভ থাকা রোনালদোকে উদ্দেশ করে ব্যঙ্গের শিস ভেসে আসছিল সান্তিয়াগো বার্নাব্যুর গ্যালারি থেকে। এমনকি ৪১ মিনিটে পেপের হেড থেকে এগিয়ে যাওয়ার পরও থামছিল না দুয়োধ্বনি। বিরতির পর সম্ভবত জবাব দেওয়ার শপথ নিয়ে নেমেছিলেন ‘সিআরসেভেন’। চমত্কার সব গোল করে নিজেকে চেনালেন আরেকবার। ৫০ থেকে ৬৪—১৪ মিনিটের ঝড়ে পূরণ করেন লা লিগার ৩০তম হ্যাটট্রিক। এখানেই থামেননি, ৭৬ মিনিটে করেন নিজের চতুর্থ গোলটি। অন্য দুটি করেছেন হেসে ও গ্যারেথ বেল।

এই জয়ের পরও বার্সেলোনার চেয়ে ১২ পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে রিয়াল। চতুর্থ স্থানে থাকা ভিয়ারিয়াল আবার ঘরের মাঠেই ১-০ গোলে হেরেছে লা পালমাসের বিপক্ষে। সেভিয়া ১-১ গোলে ড্র করে ফিরেছে গেতাফের মাঠ থেকে।

প্রিমিয়ার লিগে ‘উত্তর লন্ডন ডার্বি’ ড্র হওয়ায় লাভটা হয়েছে লিস্টার সিটির। হোয়াইট হার্ট লেনে টটেনহাম ১০ জনের আর্সেনালের বিপক্ষে ২-২ গোলে ড্র করার পর লিস্টার ১-০ গোলে জিতে ফিরেছে ওয়াটফোর্ডের মাঠ থেকে। রিয়াদ মাহরেজের একমাত্র লক্ষ্যভেদে পাওয়া জয়ে লিস্টার দ্বিতীয় স্থানে থাকা টটেনহামের চেয়ে এগিয়ে গেছে ৫ পয়েন্টে। এদিকে চতুর্থ স্থানে উঠে এসেছে ম্যানস্টোর সিটি। সের্হিয়ো আগুয়েরোর জোড়া লক্ষ্যভেদে ম্যানচেস্টারের ক্লাব ৪-০ গোলে হারিয়েছে অ্যাস্টন ভিলাকে। তবে কাল ওয়েস্ট ব্রমের বিপক্ষে ১-০ গোলে হেরে গেছে ম্যানইউ। লিভারপুল অবশ্য ক্রিস্টাল প্যালেসের মাঠ থেকে ফিরেছে ২-১ গোলের জয় নিয়ে।  

‘জার্মান ক্লাসিকো’য় গোল হয়নি কোনো। সিগন্যাল ইডুনা পার্কে বরুশিয়া ডর্টমুন্ড-বায়ার্ন মিউনিখের উত্তেজনারকর দ্বৈরথ শেষ হয়েছে গোলশূন্যভাবে। সিরি ‘এ’তে ঘরের মাঠে শিয়েভোকে ৩-১ গোলে হারিয়েছে নাপোলি। এএফপি


মন্তব্য