kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


লন্ডন ডার্বিতে শিরোপার অঙ্ক

৫ মার্চ, ২০১৬ ০০:০০



আজ হোয়াইট হার্ট লেনে না খেলেই নিশ্চিতভাবে থাকবে লিস্টার সিটি! আর্সেনাল-টটেনহামের ‘উত্তর লন্ডন ডার্বি’তে লিস্টারের ক্লাব কেন? প্রিমিয়ার লিগের শিরোপা দৌড়ে তাদের পেছনের দুটি জায়গাতেই যে আর্সেনাল ও টটেনহাম। ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে লিস্টার, ৩ পয়েন্ট পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে স্পাররা, তাদের চেয়ে আরো ৩ পয়েন্ট পেছনে থাকা গানাররা তৃতীয় স্থানে।

দুই আর তিনের উত্তেজনাকর দ্বৈরথকে অনেকে শিরোপা দৌড়ে টিকে থাকার লড়াই হিসেবেও দেখছেন তাই।

আর্সেনাল ও টটেনহাম—দুদলই হেরেছে আগের ম্যাচে। গানারদের হার তো টানা তিন ম্যাচে। বার্সেলোনার বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে হারের পর হেরেছে ম্যানচেস্টার ইউনাইউটেড ও সোয়ানসি সিটির বিপক্ষেও। টটেনহাম আবার টানা ছয় ম্যাচ জেতার পথ থেমেছে ওয়েস্টহামের বিপক্ষে ১-০ গোলে হেরে। শিরোপা দৌড়ে থাকতে হলে তাই জয়ের বিকল্প নেই দুদলের। মহাগুরুত্বপূর্ণ ম্যাচে আর্সেন ওয়েঙ্গার পাচ্ছেন না গোলরক্ষক পেত্র চেখকে। ইনজুরিতে চার সপ্তাহের জন্য ছিটকে গেছেন তিনি।

বুন্দেসলিগাতেও আজ আঁকা হয়ে যেতে পারে শিরোপার গতিপথ। মুখোমুখি হচ্ছে পয়েন্ট টেবিলের এক ও দুইয়ে থাকা বায়ার্ন মিউনিখ ও বরুশিয়া ডর্টমুন্ড। ফর্মের তুঙ্গে থাকা ডর্টমুন্ড সিগন্যাল ইডুনা পার্কে জিতলে বায়ার্নের সঙ্গে ব্যবধান কমিয়ে আনবে ২ পয়েন্টে। ঘরের মাঠের সঙ্গে ডর্টমুন্ডের আরেকটা সুবিধা হলো, আগের ম্যাচেই বায়ার্ন চলতি মৌসুমে প্রথমবার পেয়েছে হারের তিক্ততা। অবশ্য ঘুরে দাঁড়ানোর জন্য পেপ গার্দিওলার দল যে মুখিয়ে আছে, সেটা বলার অপেক্ষা রাখে না।

মাঠে নামছে রিয়াল মাদ্রিদও। লা লিগায় ঘরের মাঠে তাদের প্রতিপক্ষ সেল্তা ভিগো। এএফপি


মন্তব্য