এক বছর পর ব্রাজিল দলে কৌতিনিয়ো-332349 | খেলা | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বুধবার । ২৮ সেপ্টেম্বর ২০১৬। ১৩ আশ্বিন ১৪২৩ । ২৫ জিলহজ ১৪৩৭


এক বছর পর ব্রাজিল দলে কৌতিনিয়ো

৫ মার্চ, ২০১৬ ০০:০০



লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে ব্রাজিল। উরুগুয়ে ও প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচ দুটির জন্য কোচ কার্লোস দুঙ্গা দলে ফিরিয়েছেন লিভারপুল মিডফিল্ডার ফিলিপে কৌতিনিয়ো ও জুভেন্টাস ডিফেন্ডার আলেক্স সান্দ্রোকে। ফিরেছেন ভ্যালেন্সিয়া গোলরক্ষক ডিয়েগো আলভেসও। তবে এবারও জায়গা হয়নি সাবেক অধিনায়ক থিয়াগো সিলভার।

নভেম্বরে পেরু ও আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচ দুটির স্কোয়াডে ছিলেন না কৌতিনিয়ো। যদিও লিভারপুলের জার্সিতে দারুণ সময় কাটানো এই মিডফিল্ডারকে এবার সুযোগ দিয়েছেন দুঙ্গা। আর জুভেন্টাস ডিফেন্ডার সান্দ্রো সেই ২০১৪ সালের নভেম্বরের পর প্রথমবার ডাক পেয়েছেন জাতীয় দলে। জায়গা ধরে রেখেছেন চায়নিজ লিগে খেলা ডিফেন্ডার গিল ও মিডফিল্ডার রেনাতো অগাস্তো। প্যারিস সেন্ত জার্মেইয়ের দুই ডিফেন্ডার দাভিদ লুইজ ও মারকুইনহোস জায়গা ধরে রাখলেও এবারও উপেক্ষিত তাঁদের ক্লাব সতীর্থ সিলভা। গত বছরের কোপা আমেরিকা ব্যর্থতার পর থেকে এই ডিফেন্ডার সুযোগ পাননি দলে। কাকা অবশ্য আছেন ২৩ সদস্যের দলে।

পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা ঘরের মাঠে ২৪ মার্চ মুখোমুখি হবে উরুগুয়ের। চার দিন পর খেলতে যাবে প্যারাগুয়ের মাঠে। গোল ডটকম

স্কোয়াড : গোলরক্ষক : আলিসন, মার্সেলো গ্রোহে, ডিয়েগো আলভেস; ডিফেন্ডার : দাভিদ লুইজ, মারকুইনহোস, মিরান্দা, গিল, দানিলো, দানি আলভেস, ফিলিপে লুইজ, আলেক্স সান্দ্রো; মিডফিল্ডার : লুইজ গুস্তাভো, ফের্নান্দিনিয়ো, রেনাতো অগাস্তো, ফিলিপে কৌতিনিয়ো, অস্কার, উইলিয়ান, লুকাস লিমা, কাকা, দগলাস কোস্তা; ফরোয়ার্ড : নেইমার, হাল্ক, রিকার্দো অলিভেইরা।

মন্তব্য