kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


ধোনিদের আরেকটি সহজ জয়

ক্রীড়া প্রতিবেদক    

৪ মার্চ, ২০১৬ ০০:০০



ধোনিদের আরেকটি সহজ জয়

এই এশিয়া কাপে ভারতের বিপক্ষে আগে ব্যাটিং করে স্কোরবোর্ডে রান জমা করার দিক থেকে বড় আর ছোট দলের বিশেষ কোনো পার্থক্য বের করা কঠিন। কারণ এই আসরের পাকিস্তানও যা, সংযুক্ত আরব আমিরাতও ঠিক তাই।

১৭.৩ ওভারে অলআউট হওয়া পাকিস্তান ভারতের বিপক্ষে তুলেছিল ৮৩ রান। আমিরাত অলআউট হলো না, তবে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ৮১ রানের বেশি করতেও পারেনি।

পার্থক্য বলতে এটুকুই যে মোহাম্মদ আমিরের মতো দুর্দান্ত কোনো স্পেল আমিরাতের কোনো বোলার করতে পারেননি। তাই শুধুই আনুষ্ঠানিকতার এই ম্যাচে জিততে বিন্দুমাত্র বেগ পেতে হয়নি ভারতকে। ২৮ বলে ৭ বাউন্ডারি ও এক ছক্কায় ৩৯ রানের ঝোড়ো ইনিংস খেলে যাওয়া রোহিত শর্মার উইকেট হারিয়েই মাত্র ১০.১ ওভারে লক্ষ্যে পৌঁছে যায় মহেন্দ্র সিং ধোনির দল। রোহিত-ঝড় এমন প্রবল ছিল যে তিনি আউট হওয়ার সময় দলের রান ৪৩! তিনি ফেরার পর বাকি পথটুকু স্বাচ্ছন্দ্যেই পাড়ি দিয়েছেন শিখর ধাওয়ান (১৬*) ও যুবরাজ সিং (২৫*)। সব ম্যাচ জেতার স্বস্তি নিয়েই ৬ মার্চের ফাইনালে বাংলাদেশের মুখোমুখি হতে যাওয়া ভারত এই ম্যাচে সুযোগ দিয়েছিল হরভজন সিং, ভুবনেশ্বর কুমার ও পবন নেগিকে। এর মধ্যে ৮ রানে ২ উইকেট নিয়ে ভারতের সফলতম বোলার পেসার ভুবনেশ্বর।


মন্তব্য