kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


লিগ কাপ ম্যানসিটির

১ মার্চ, ২০১৬ ০০:০০



লিগ কাপ ম্যানসিটির

চলতি মৌসুম শেষে ম্যানচেস্টার সিটির ডাগ আউটে আর দেখা যাবে না মানুয়েল পেলেগ্রিনিকে। বিদায় নেওয়ার আগে অবশ্য সিটিজেনদের ট্রফিকেসে আরেকটি শিরোপা যোগ করে যাচ্ছেন চিলিয়ান কোচ।

পরশু রাতে তুমুল উত্তেজনাপূর্ণ ইংলিশ লিগ কাপের ফাইনালে টাইব্রেকারে লিভারপুলকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জিতেছে ম্যানচেস্টারের ক্লাব। নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়ও শেষ হয়েছিল ১-১ সমতায়।

৪৯ মিনিটে ফের্নান্দিনিয়োর লক্ষ্যভেদে এগিয়ে যায় ম্যানসিটি। ৮৩ মিনিটে ফিলিপে কৌতিনিয়োর গোলে লিভারপুল সমতায় ফিরলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও কোনো গোল না হলে টাইব্রেকার ভাগ্যে জয় পায় ম্যানসিটি। আর এই শিরোপা জয়ের নায়ক নিঃসন্দেহে ম্যানসিটির গোলরক্ষক উইলি কাবালেরো। আর্জেন্টাইন এই গোলরক্ষক ঠেকিয়েছেন তিনটি স্পট কিক।

২০১৫ সালের মার্চ থেকে লিগে কোনো ম্যাচ হারেনি প্যারিস সেন্ত জার্মেই। চলতি মৌসুমে শুধু রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে হেরেছিল প্যারিসের ক্লাবটি। অপ্রতিরোধ্য গতিতে ছোটা ফরাসি চ্যাম্পিয়নরা অতঃপর হারের মুখ দেখল পরশু। অলিম্পিক লিওঁর মাঠ থেকে ফিরেছে তারা ১-২ গোলে হেরে। তরুণ ফরোয়ার্ড ম্যাক্সওয়েল করনেতের লক্ষ্যভেদে ১৩ মিনিটে এগিয়ে যাওয়া লিওঁ বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে ২ গোলের লিড নেয় সের্হি দারদের জাল খুঁজে পেলে। বিরতি থেকে ঘুরে আসার পর ৫১ মিনিটে লুকাসের লক্ষ্যভেদে পিএসজি ম্যাচে ফেরার ইঙ্গিত দিলেও বাকি সময়ে পায়নি আর কোনো গোল। সিরি ‘এ’তে ইন্টার মিলানকে ২-০ গোলে হারিয়েছে জুভেন্টাস। লিওনার্দো বনুচ্চি ও আলভারো মোরাতার লক্ষ্যভেদে পাওয়া জয়ে শীর্ষস্থানটা সুসংহত করেছে জুভরা। এএফপি


মন্তব্য