kalerkantho


বাজারে এগিয়ে থাকা কিছু ফ্যান

৩ মার্চ, ২০১৮ ০০:০০



বাজারে অনেক ব্র্যান্ডের ফ্যানই আছে। এগিয়ে আছে কয়েকটি। এগুলোর মধ্যে তিনটির কর্তাব্যক্তিরা জানিয়েছেন নিজ নিজ ব্র্যান্ডের ফ্যানের কথা

 

মোহাম্মদ আল্লামা মুর্শিদ মুনীম

সিনিয়র জেনারেল ম্যানেজার

সুপারস্টার গ্রুপ

 

ব্র্যান্ড যা-ই হোক না কেন, ফ্যান তৈরির কাঁচামাল সাধারণত একই থাকে। পার্থক্যটা হয় তৈরিতে ব্যবহৃত প্রযুক্তি ও কৌশলে। থাকতে হয় ব্যতিক্রমী বৈশিষ্ট্য। যেমন—বাজারের সাধারণ ফ্যান ১০৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা সহ্য করতে পারলেও সুপারস্টার ফ্যানের সহ্য ক্ষমতা ১২০ ডিগ্রি পর্যন্ত। তবে ফ্যানের ক্ষেত্রে পাওয়ার সাপ্লাই খুব জরুরি বিষয়। ভালো রেগুলেটর ব্যবহার করলে ফ্যান টেকসই হয় বেশি। বাজারে ভালো মানের রেগুলেটরের ঘাটতি রয়েছে। ভালো মানের রেগুলেটর তৈরির চেষ্টা চালাচ্ছে সুপারস্টার।

 

রফিকুল ইসলাম রনি

ডিরেক্টর, মার্কেটিং ডিপার্টমেন্ট

বিআরবি গ্রুপ

 

গ্রাহক সন্তুষ্টিই প্রধান লক্ষ্য বিআরবির। এ লক্ষ্য পূরণ করেই ফ্যানের বাজারে আধিপত্য ধরে রেখেছে আমাদের ব্র্যান্ড। যেমন—বিআরবি ফ্যানে সাত বছরের ওয়ারেন্টি দেওয়া হয়। এ সময়ের মধ্যে ছোট-বড় যেকোনো সমস্যায় পুরনোটি বদলে নতুন ফ্যান দেওয়া হয়।

ফ্যানের রং, অ্যালুমিনিয়ামের পাখা, বিয়ারিং, কয়েল, বডি—এসব তৈরির কাঁচামাল যথেষ্ট মানসম্মত। তাই টেকসই।

প্রতিবছর একবার ফ্যান সার্ভিসিং করানো উচিত। এতে ফ্যান থেকে বাতাস পাওয়া যাবে ভালো, টিকবেও বেশিদিন।

 

কে এম জিয়াউল হক

এজিএম, পাবলিক রিলেশন

প্রাণ-আরএফএল গ্রুপ

 

বাজারে আমাদের দুই ব্র্যান্ডের ফ্যান রয়েছে। একটি ভিশন, অন্যটি ক্লিক। আমাদের ফ্যানগুলো বায়ুগতিবিদ্যা (অ্যারো ডাইনামিক) নকশায় তৈরি। তাই এর বাতাস ঘরের চারদিকে সমানভাবে ছড়িয়ে পড়ে। সঙ্গে সুপার অ্যানামেল ওয়্যার প্রযুক্তির কারণে ১২০ ডিগ্রি সেন্টিগ্রেড তাপমাত্রায়ও চলে।

মানসম্পন্ন কাঁচামালে স্বয়ংক্রিয় মেশিনে তৈরি করা হয় ফ্যানগুলো। অ্যালুমিনিয়ামের বডি হওয়ায় এটি টেকসই হয়।

দুটি ফ্যানেই সাত বছরের বিক্রয়োত্তর সেবা দেওয়া হয়।

 

► গ্রন্থনা : মিলন হোসেন



মন্তব্য