kalerkantho


শুভ উদ্যোগ

অসহায় বিধবা ময়ূরজানের পাশে শুভসংঘ

মিজানুর রহমান মিজান   

৩ মার্চ, ২০১৮ ০০:০০



অসহায় বিধবা ময়ূরজানের পাশে শুভসংঘ

বিধবা ময়ূরজানের হাতে টাকা তুলে দেয় শুভসংঘ

বাবা আদর করে মেয়েটির নাম রেখেছিলেন ময়ূর। মা-বাবার ঘর আলো করা সেই ময়ূর এখন থাকেন রাস্তায় রাস্তায়। বয়স প্রায় ৭০। নামটাও সময় আর পরিবেশের কারণে হয়ে গেছে ময়রজান। ময়রজানের বাড়ি মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নের বাহেরচর কাতলা গ্রামে। স্বামী ওমর আলী শিকদার প্রায় ৩০ বছর আগে মারা গেছেন। এই ৩০ বছরেও তাঁর ভাগ্যে জোটেনি একটি ‘বিধবা কার্ড’। অসহায় সেই ময়ূরজানের পাশে দাঁড়ালো কালের কণ্ঠ শুভসংঘ মাদারীপুর শাখা। এই বিধবাকে আর্থিক সহযোগিতা করা হয়েছে। আগামী দুই বছর পর্যন্ত তাঁকে তিন বেলা ভাত খাওয়ার জন্য চাল কিনে দেবেন কালের কণ্ঠ শুভসংঘ মাদারীপুর শাখার তিন উপদেষ্টা—জনি মিয়া, হাসিবুল ইসলাম জাচ্চু শরীফ ও জেসমিন আক্তার।

মাদারীপুর শহরের পুরানবাজারে গত ১১ ফেব্রুয়ারি রবিবার দুপুরে অসহায় বিধবা ময়ূরজানের হাতে প্রথম মাসের চাল ও ওষুধ কেনার জন্য এক হাজার ৫০০ টাকা দেওয়া হয়। এ ছাড়া পর্যায়ক্রমে তাঁকে চাল কেনার জন্য ১৩ হাজার টাকা দেওয়া হবে। এ সময় আরো উপস্থিত ছিলেন সমাজসেবক আতাউর কাজী, ফ্রেন্ডস অব নেচারের নির্বাহী পরিচালক রাজন মাহমুদ, সাংবাদিক বেলাল খান, ব্যবসায়ী মো. হায়দার, ব্যবসায়ী মিজানুর রহমানসহ শুভসংঘের সদস্যরা।

জনি মিয়া জানান, বিধবা বৃদ্ধ ময়ূরজানকে আগামী দুই বছর পর্যন্ত আমরা সহায়তা করব। আরো কেউ যদি বিধবা এই মায়ের সহায়তায় এগিয়ে আসেন, তাহলে তাঁর অসহায়ত্ব আরো ঘুচবে। এতে করে একজন অসহায় মা একটু ভালো থাকবেন।



মন্তব্য