kalerkantho


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শুভসংঘের নতুন কমিটি

মুক্তিযুদ্ধের চেতনায় গড়ব দেশ

মোবারক আজাদ   

৩ মার্চ, ২০১৮ ০০:০০



মুক্তিযুদ্ধের চেতনায় গড়ব দেশ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা শুভসংঘের নতুন কমিটির বন্ধুরা

শুভ কাজে সবার পাশে থাকার অঙ্গীকার নিয়ে যাত্রা শুরু হলো কালের কণ্ঠ শুভসংঘ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার। গত ১৯ ফেব্রুয়ারি সোমবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারসংলগ্ন একটি খোলা জায়গায় আলোচনাসভার মাধ্যমে শুভসংঘের এই কমিটির অভিষেক হয়। নতুন কমিটির সদস্যদের হাতে শুভসংঘের গঠনতন্ত্র, লক্ষ্য ও উদ্দেশ্যের  ছায়াকপি তুলে দেন কালের কণ্ঠ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মোবারক আজাদ। নিজেদের দায়িত্ব সম্পর্কে সবাইকে অবহিত করে তিনি বলেন, কালের কণ্ঠ শুভসংঘ সব সময় ভালো কাজের এবং শুভ কাজের সঙ্গে আছে। আশা করি, নতুন কমিটির সব সদস্যের সহযোগিতা ও আন্তরিকতায় শুভ কাজের মধ্য দিয়ে শুভসংঘ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা শক্তিশালী অবস্থানে যেতে সক্ষম হবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা শুভসংঘের সভাপতি মনোনীত হয়েছেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. শাহ জালাল ও সাধারণ সম্পাদক একই বর্ষের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী শারমিন মুস্তারি নাজু।

কমিটির অন্য সদস্যরা হলেন—সহসভাপতি  ইমরান খান তুষার ও সামিয়া নুসরাত নোভা, যুগ্ম সম্পাদক হিমাংশু দাশ ও আনোয়ার পারভেজ, সাংগঠনিক সম্পাদক  হাইয়ূল মিয়া, কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম সীমান্ত, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জুলিয়েট রেজিনা, সমাজকল্যাণ সম্পাদক তাসনিম সুলতানা লিপি, ক্রীড়া সম্পাদক মামুনুর রশিদ, নারীবিষয়ক সম্পাদক রোমানা আক্তার শান্তা এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক মামুনুর রশিদ মামুন। কার্যকরী সদস্যরা হলেন—তাহিয়্যা আলীম তাসনিম, ইব্রাহীম খলিল শাকিল, নূর ইসলাম জিশান, মারজান আক্তার ঝর্ণা, জান্নাতুল সাকলাইন, উম্মেউল হাসনাত ইয়াদ, নিশাত আনজুম স্বর্ণা, কামরুল ইসলাম, মেহতাবিন তাবাসসুম, তাহমিনা সুলতানা কানিজ ও আবদুল্লাহ আল মুসাদ্দিক।

এ ছাড়া সংগঠনের কাজের গতি বৃদ্ধির উদ্দেশ্যে কাজ করবেন রমিসা তাবাসসুম, এমদাদুল হক,  সাফায়েত হোসাইন নুহাশ, ফারিয়া বিনতে আবেদীন, সুমাইয়া আলম চৌধুরী, রাজন আহম্মেদ, আল আমিন, নাজমুন সাফায়েত, রাগিব আহম্মেদ, বিবি খাদিজা, জোবায়ের আহম্মেদ, রিংকী রাণী সোম, জুনায়েদ শরীফ, জাহিদ হোসাইন, আবু কাউসার, সাফায়েত উল্লাহ আজাদ, তরিকুল ইসলাম, কাউসার আহম্মেদ, ফজলে আজিম, আনিসুর রহমান ও হাদিয়া ফাহমি হিয়া।

শুভসংঘের নতুন কমিটির উপদেষ্টা হিসেবে আছেন বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের সহকারী অধ্যাপক অনিন্দিতা দাশ, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো. আবু বকর ছিদ্দিক, শিক্ষার্থী জুবায়ের আহমেদ খান, কবীর ঘোষ ও মোবারক আজাদ।

অনিন্দিতা দাশ বলেন, আমরা শিক্ষক ও শিক্ষার্থীরা সব সময় মানবতার কল্যাণে কাজ করতে প্রস্তুত। আশা করি, শুভসংঘের নতুন কমিটির সদস্যরা সমাজের সব শ্রেণির মানুষকে সঙ্গে নিয়ে ভালো কাজের দৃষ্টান্ত স্থাপন করবে। মো. শাহ জালাল বলেন, পড়ালেখার পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনা বুকে ধারণ করে শুভসংঘের সব সদস্যকে নিয়ে কল্যাণকর সব কাজের অংশীদার হব। এ ছাড়া শুভসংঘ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করার কাজে ইতিবাচক ও সক্রিয় ভূমিকা পালন করব। শারমিন মুস্তারি নাজু বলেন, শুভসংঘের মাধ্যমে শুভ কাজে নিজেদের সম্পৃক্ত করব এবং সততা ও নিষ্ঠার সঙ্গে কমিটির সবাই মিলে সমাজ পরিবর্তনে কাজ করব।

নবগঠিত শুভসংঘের কমিটিকে শুভেচ্ছা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. সেকান্দর চৌধুরী এবং চবি শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক এবং যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাদব চন্দ্র দাশ।


মন্তব্য