kalerkantho


শিক্ষাজীবনেই দেশপ্রেমের দীক্ষা

শফিক আজম   

১৯ আগস্ট, ২০১৭ ০০:০০



শিক্ষাজীবনেই দেশপ্রেমের দীক্ষা

একটি আদর্শ সমাজ গঠনের প্রত্যয়ে গঠিত হয় রাজশাহী জেলা শুভসংঘের নতুন কমিটি

‘শুভ কাজে সবার পাশে’ স্লোগান বুকে ধারণ করে যে সংগঠনের পথচলা, তাতে রাজশাহী জেলার নবগঠিত কমিটি এক নতুন সম্ভাবনার স্বপ্ন বুনছে। তারুণ্যের উচ্ছ্বাস, প্রাণচাঞ্চল্য আর সেই সঙ্গে সৎসাহস ও উদ্যমী মনোভাব নিয়ে সমাজের সর্বস্তরের মানুষের পাশে তারা দাঁড়াবে।

প্রতিবন্ধকতা দূর করে মাদক, বাল্যবিয়ে, যৌতুকপ্রথাসহ বিভিন্ন সামাজিক সমস্যার অবসান ঘটাবে। ভালো কাজে সমাজের সর্বস্তরের মানুষকে উদ্বুদ্ধ করবে এবং ভালো কাজের বার্তা সবার কাছে পৌঁছে দেবে—এমনটাই মনে করছেন নতুন সদস্যরা। সব অশুভ দূর করে শুভ কাজে সবার পাশে থাকার দৃঢ় প্রত্যয় নিয়ে এগিয়ে যাবে শুভসংঘ।

গত ১৫ জুলাই কালের কণ্ঠ শুভসংঘ রাজশাহী জেলা শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়। এবার কমিটিতে নতুন কিছু মুখকে নেতৃত্ব দেওয়া হয়। এতে স্থান পান বিভিন্ন সরকারি কর্মকর্তা, রেডিও জকি এবং তারুণ্যে উদ্ভাসিত কিছু নতুন মুখ। এসব তরুণের বেশির ভাগই রাজশাহীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী।

রাজশাহী জেলা কমিটিতে রয়েছেন—প্রধান উপদেষ্টা কালের কণ্ঠ রাজশাহী ব্যুরোপ্রধান রফিকুল ইসলাম, উপদেষ্টা অ্যাডভোকেট শাহিনুল হক মুন। সভাপতি পদে রয়েছেন রাজশাহী শিক্ষা বোর্ডের উপ-কলেজ পরিদর্শক মঞ্জুর রহমান খান, সহসভাপতি আরিফ উজ জামান নবাব, সাধারণ সম্পাদক আনিসুর ইসলাম আনিস, যুগ্ম সম্পাদক শফিক আজম ও আঞ্জুমান আরা শিফা, সাংগঠনিক সম্পাদক অমিত হাসান, দপ্তর সম্পাদক মেহেদী হাসান, প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল ইসলাম, কোষাধ্যক্ষ আবদুল গাফফার রুহিত, সংস্কৃতিবিষয়ক সম্পাদক রিবন রহমান, সমাজকল্যাণ সম্পাদক আয়েশা আক্তার সাথী, ক্রীড়া সম্পাদক মোতাসিম বিল্লাহ হাসান, নারীবিষয়ক সম্পাদক ইসরাত জাহান সাথী।

এ ছাড়া কার্যনির্বাহী সদস্যরা হলেন— সারওয়ার হোসেন, হাবিবুর রহমান রাকিব, মোমরেজ খান আকাশ, তানভীর খান, আশিক খান, শরীফ হাসান জোহা, শেখ ফারজানা তন্দ্রা, শাহিনুল হক আশিক, অনন্যা জামান ও শারমীন আক্তার ইলা।

কালের কণ্ঠ শুভসংঘের রাজশাহী জেলা শাখার নবগঠিত কমিটির সভাপতি মুঞ্জুর রহমান খান বলেন, যুবসমাজ সব কিছুর জন্যই উদ্যমী। যুবসমাজকে নিয়েই যাবতীয় ভালো কাজের সূচনা হয়ে থাকে। যুবসমাজ যেন মাদকের অশুভ ছায়া থেকে প্রতিকার পেতে পারে, সে জন্য সামাজিক সচেতনতা তৈরি করবে শুভসংঘ। সেই সঙ্গে সমাজের দুস্থ ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে একটি আদর্শ সমাজ গঠনে ভূমিকা রাখবে বলে আমরা দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি।   

সাধারণ সম্পাদক আনিসুর ইসলাম বলেন, হাঁটি হাঁটি পা পা করে ছয়টি বছর আমরা শুভসংঘের সঙ্গে পার করেছি। অনেক কার্যক্রমের মাধ্যমে মানুষের পাশে থাকার চেষ্টা করেছি। নতুন উদ্যমীদের সহযোগিতায় আমরা ভবিষ্যতে আরো ভালো কিছু করার প্রত্যয় নিয়ে এগিয়ে যেতে পারব।


মন্তব্য