kalerkantho


মাভাবিপ্রবিতে ‘সিএসই কার্নিভাল’

রবিউল ইসলাম   

২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



মাভাবিপ্রবিতে ‘সিএসই কার্নিভাল’

সিএসই কার্নিভালের শোভাযাত্রায় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বন্ধুরা

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (মাভাবিপ্রবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে প্রথমবারের মতো আয়োজন করা হয় দুই দিনব্যাপী কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) কার্নিভাল-২০১৭। এতে দেশের ৪৫টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ১২০টি দল রেজিস্ট্রেশন করে প্রতিযোগিতায় অংশ নেয় ১০৭টি দল।

১০ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে কার্নিভাল শুরু হয়। উৎসবের উদ্বোধন করেন টাঙ্গাইল সদর আসনের সংসদ সদস্য ও বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ড সদস্য আলহাজ মো. ছানোয়ার হোসেন। এরপর প্রজেক্ট প্রদর্শনী, গেমিং প্রতিযোগিতা, গণিত অলিম্পিয়ার্ড ও CSE Study and Extracurricular activities শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে আলোচনা করেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের অধ্যাপক ড. মো. কায়কোবাদ।

দ্বিতীয় দিন অনুষ্ঠিত হয় প্রগ্রামিং প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. আলাউদ্দিন। ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও সিএসই বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ মতিউর  রহমান, লাইফ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম এবং সায়েন্স অনুষদের ডিন ড. পিনাকী দে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রগ্রামিং প্রতিযোগিতায় প্রথম হয় ঢাকা বিশ্ববিদ্যালয় দল, দ্বিতীয় হয় বুয়েট দল, তৃতীয় হয় নর্থ সাউথ ইউনিভার্সিটি দল।

অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিল কালের কণ্ঠ শুভসংঘ মাভাবিপ্রবি শাখা।


মন্তব্য