kalerkantho


গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজ

আড্ডার মাঝেই দেশসেবার প্রত্যয়

নৌশিন তাবাস্সুম অর্ণব   

৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



আড্ডার মাঝেই দেশসেবার প্রত্যয়

গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজের বন্ধুদের শীতকালীন আড্ডা

শীত এলেই কুয়াশা, খেজুরের রস, পিঠা উৎসব শব্দগুলো অবচেতনভাবেই মনের কোণে উঁকি দেয়। শীতের রাতে আগুন জ্বালিয়ে, চারপাশ ঘিরে বসে গল্পের আসরে বসে যায় কিছু মানুষ।

এটা মনে হয় আমাদের ঐতিহ্যের সঙ্গে মিশে আছে। এমনই এক আড্ডায় মেতে উঠেছিলেন শুভসংঘের গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজ শাখার বন্ধুরা।

গত ১৫ জানুয়ারি রবিবার গণস্বাস্থ্য কেন্দ্রে সন্ধ্যাকালীন এই আড্ডায় উপস্থিত হন শুভসংঘের সদস্যরা। আগুন জ্বালিয়ে চারপাশে গোল হয়ে বসে আমরা সবাই মেতে উঠেছিলাম বিভিন্ন গল্পে। গল্পের তালিকায় যেমন ছিল বাংলাদেশের বর্তমান রাজনৈতিক অবস্থা, তেমনি ছিল বারাক ওবামাপরবর্তী বিশ্ব, রাশিয়া ও চীনের এগিয়ে চলা, বিশ্বজুড়ে অভিবাসন সমস্যা। আবার কখনো উঠে আসে আইটেম, কার্ড আর টার্ম পরীক্ষাসহ সবার পড়াশোনার অবস্থা ও ডাক্তার হিসেবে তাঁদের ভবিষ্যৎ করণীয়। আড্ডাজুড়ে গরিব-দুঃখীদের জন্য ভালো কিছু করার ইচ্ছার প্রকাশও ছিল সবার মনে। তবে বাল্যবিবাহ এবং মেয়েদের সামাজিক অবস্থা নিয়ে আলোচনা ছিল আড্ডার মূল বিষয়।

আড্ডায় উপস্থিত ছিলেন মনির হোসেন শিমুল, লামিয়া ইসলাম, আব্দুল্লা বিন হাফিস সাজু, মো. আবু বক্কর সিদ্দিক আকাশ, তানভীর হোসেন ইকবাল, আকাশ দাস, তানভীর আহমেদ, হাসিবুল হাসিব ও রাকিব আহমেদ।

কথা বলতে বলতেই সবাই একে অপরের সঙ্গে খুনসুটিতে মেতে ওঠেন। গল্প, গান, কবিতা, খাওয়াদাওয়া আর হাসিতে কখন যেন কেটে যায় অমনকটা সময়। সব শেষে নারীদের যোগ্য সম্মান দেওয়ার পাশাপাশি সবাই শপথ নেন স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে পারস্পরিক সৌহার্দ্য বৃদ্ধির মাধ্যমে শুভ কাজে সবার পাশে দাঁড়ানোর।


মন্তব্য