kalerkantho


রেসিডেনসিয়াল মডেল কলেজে ভাষা উৎসব

মায়ের ভাষায় প্রাণ জুড়াতে কিশোরদের মিলনমেলা

নাভিদ আহমেদ   

২ অক্টোবর, ২০১৬ ০০:০০



মায়ের ভাষায় প্রাণ জুড়াতে কিশোরদের মিলনমেলা

ভাষা উৎসবের সমাপনী দিনে আয়োজক ও অংশগ্রহণকারীদের একাংশ

সকাল থেকেই উত্সুক শিক্ষার্থীদের পদচারণে মুখরিত ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ চত্বর। অন্য দিন এ সময়ে সব শিক্ষার্থী থাকে ক্লাসে। ক্যাম্পাসজুড়ে থাকে পিনপতন নীরবতা। আজকে যেন হঠাৎ করে বাঁধ ভেঙেছে কিশোরদের। মাঠজুড়ে চলছে সবার হাস্যোজ্জ্বল ঘোরাঘুরি। সেই সঙ্গে আছে টেনশন। কিভাবে কে ছিনিয়ে আনবে পুরস্কার। সবার মধ্যেই তিন দিন ধরে চলছিল যেন বাঁধভাঙা উৎসবের আমেজ। মায়ের ভাষা নিয়ে ছিল সবার উচ্ছ্বাস।

গত ১, ২ ও ৩ সেপ্টেম্বর ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে অনুষ্ঠিত হয়ে গেল ‘তৃতীয় জাতীয় ভাষা উৎসব’। তিন দিনব্যাপী চলা এই ভাষা উৎসবে দেশের বিভিন্ন প্রান্তের নানা শিক্ষাপ্রতিষ্ঠান থেকে উত্সুক শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছিল। অধ্যক্ষ মহোদয়ের সার্বিক সহযোগিতা ও পৃষ্ঠপোষকতায় এই ভাষা উৎসবটির পুরো আয়োজনে ছিল রেমিয়েন্স ল্যাঙ্গুয়েজ ক্লাব।

উৎসবে বাংলা ও ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীদের জন্য উপস্থিত বক্তৃতা, বানান প্রতিযোগিতা, চিত্রনাট্য লিখন, কবিতা লিখন ইত্যাদি আয়োজন ছিল। উৎসবের শেষদিন পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামালউদ্দিন আহমেদ। সব শেষে আয়োজন করা হয় মনোজ্ঞ সংগীত পরিবেশন।


মন্তব্য