kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


ঢাবিতে বৃক্ষরোপণ কর্মসূচি

জাকারিয়া জামান   

১১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ঢাবিতে বৃক্ষরোপণ কর্মসূচি

বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

আন্তর্জাতিক যুব সেবা সংগঠন লিও জেলা পরিষদ ৩১৫-বি১, বাংলাদেশের অন্তর্ভুক্ত লিও ক্লাব, লিও ক্লাব অব ঢাকা ইউনিভার্সিটি ও ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের যৌথ উদ্যোগে এবং শুভসংঘের সহযোগিতায় বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়। গত ৩০ আগস্ট সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু টাওয়ারের সম্মুখে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মিহির লাল সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচির উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমদ, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন। আরো উপস্থিত ছিলেন লিও ডিস্ট্রিক্ট প্রেসিডেন্টের উপদেষ্টা লিও ইব্রাহিম চৌধুরী, জেলা পরিষদ ৩১৫-বি১ বাংলাদেশের ডিস্ট্রিক্ট প্রেসিডেন্ট লিও এম শাহাব উদ্দিন সাইফু, লিও ডিস্ট্রিক্ট সেক্রেটারি লিও মোহাম্মদ পারভেজ, ক্লাব প্রেসিডেন্ট লিও মো. মোখলেছুর রহমান তন্ময়, লিও মো. সানজিদ রহমান, লিও ওমর ফারুক, লিও অনিক, লিও বোরহান উদ্দিন রাব্বানী, লিও নাফি রহমান, লিও সাবিনা আক্তার প্রমুখ।

বৃক্ষরোপণ কর্মসূচিতে অতিথিরা বলেন, যুব সংগঠন লিওর প্রতিটি সদস্য প্রতিনিয়ত সমাজের দুস্থ ও দারিদ্র্য পীড়িত মানুষকে সেবা দিয়ে যাচ্ছে। সমাজের সুবিধাবঞ্চিত মানুষের সাহায্যার্থে লায়ন ও লিওরা সব সময় পাশে দাঁড়িয়েছেন। আমাদের লিও সদস্যরা লায়ন্স ক্লাবের সঙ্গে যৌথভাবে প্রতিদিন কোনো না কোনো এলাকায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, ডেন্টাল ক্যাম্প, শিক্ষা উপকরণ বিতরণ, বৃক্ষরোপণ কর্মসূচি, চক্ষু পরীক্ষা ও সার্জিক্যাল আই ক্যাম্পের আয়োজন করছেন এবং অন্ধত্ব নিবারণে লিওরা বিশেষ খ্যাতি অর্জন করেছেন। কালের কণ্ঠ শুভসংঘের মতো শুভ কাজে সবার পাশে থাকার প্রত্যয় আমাদের সবার।


মন্তব্য