kalerkantho

25th march banner

শুভসংঘ উদ্যোগ

বিচারের দাবিতে উত্তাল সারা দেশ

৩ এপ্রিল, ২০১৬ ০০:০০



বিচারের দাবিতে উত্তাল সারা দেশ

নরসিংদী শুভসংঘ

 

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যাকারী পিশাচদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নরসিংদীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ২৭ মার্চ রবিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত নরসিংদী প্রেস ক্লাবের সামনে কালের কণ্ঠ শুভসংঘের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

মানববন্ধনে রোটারেক্ট ক্লাব অব নরসিংদী, ফেসবুকভিত্তিক সংগঠন হূদয়ে আমার নরসিংদী, নরসিংদী সরকারি কলেজ শাখা ছাত্রদল ও সামাজিক সংগঠন প্রয়াসসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের কয়েক শ মানুষ অংশ নেয়।

মানববন্ধনে একাত্মতা প্রকাশ করেছেন নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ গোলাম মোস্তফা মিয়া, আবদুল কাদির মোল্লা সিটি কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা, নরসিংদী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবদুল্লাহ আল মামুন, হূদয়ে আমার নরসিংদী সংগঠনের আহ্বায়ক অ্যাডভোকেট কাজী নাজমুল ইসলাম, সদস্যসচিব রাসেল বিন হাসনাত, কালের কণ্ঠ’র নরসিংদীর নিজস্ব প্রতিবেদক সুমন বর্মণ, নরসিংদী সরকারি কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক ফয়সাল মুন্না, রোটারেক্ট ক্লাব অব নরসিংদীর প্রেসিডেন্ট মোশাররফ হোসেন, নরসিংদী কালের কণ্ঠ শুভসংঘের আহ্বায়ক রাকিবুল মাসুম, প্রয়াসের সাধারণ সম্পাদক মারজানুল হক প্রমুখ।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা ‘তনু হত্যার বিচার চাই’, ‘আমরা সবাই তনুর ভাই, তনু হত্যার বিচার চাই’, ‘ন্যায়বিচারের আলো, ঘরে ঘরে জ্বালো’, ‘ধিক!’, ‘নারী নিপীড়ন বন্ধ করো’, ‘খুনি ও ধর্ষককে প্রশ্রয় নয়’ শীর্ষক প্ল্যাকার্ড বহন করে প্রতিবাদ জানান সবাই।

নরসিংদী চেম্বারের সভাপতি আবদুল্লাহ আল মামুন বলেন, তনুর সম্ভ্রমহানি, স্বাধীন বাংলার সম্ভ্রমহানি। আমরা এই বাংলার সম্ভ্রমহানি দেখতে চাই না। আমরা সবাই একত্র হয়ে মানবতার বিরুদ্ধে যে অপরাধ সংঘটিত হচ্ছে, তার প্রতিরোধ গড়ে তুলব।

 

এশিয়ান ইউনিভার্সিটি শুভসংঘ

 

সোহাগী জাহান তনুর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন এশিয়ান ইউনিভার্সিটি শুভসংঘের বন্ধুরা।

২৯ মার্চ বুধবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের উত্তরা ক্যাম্পাস থেকে হাউস বিল্ডিং অভিমুখে যাত্রা করেন শুভসংঘের বন্ধুরা। সেখানে উত্তরা ইউনিভার্সিটি ও ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি) শাখা শুভসংঘের কিছু বন্ধু যোগ দেন। সবাই মিলে হাউস বিল্ডিং চৌরাস্তায় প্রায় ১৫ মিনিট অবস্থান করলে সেখানে তীব্র যানজটের সৃষ্টি হয়। সাধারণ মানুষের ভোগান্তির কথা চিন্তা করে অবস্থান কর্মসূচি ত্যাগ করে আবার তাঁরা এশিয়ান ইউনিভার্সিটির সামনে মূল সড়কের ওপর মানববন্ধন করেন। শুভসংঘ এশিয়ান ইউনিভার্সিটি শাখার সভাপতি আবদুর রাজ্জাক খানের নেতৃত্বে মানববন্ধনটি সফল করতে সহায়তা করেন শুভসংঘের সহসভাপতি সজীব হোসাইন, সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম রানা, সাংগঠনিক সম্পাদক নাইম আলম, রকি, আরিফুর রহমান, হাবিব, মাহবুব, আরিফ, নিরজয়, মহিউদ্দিন শ্রাবণ, মাসুম, মামুন, ইউসুফ, বিজয়, সিরাজাম মুনিরা, সেলিম, ইয়াকুব, আরিফ, ইসমাইল হোসাইন রাজুসহ এশিয়ান ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাবের উপদেষ্টা কুতুব উদ্দিন, আল আমিন, সভাপতি রবিনসহ অন্য সদস্যরা।

 

গণবিশ্ববিদ্যালয় শুভসংঘ

 

গত ২৭ মার্চ রবিবার গণবিশ্ববিদ্যালয় কালের কণ্ঠ শুভসংঘ শাখার সদস্যরা রাত ৮টায় সাভার জাতীয় স্মৃতিসৌধের মূল ফটকে মোমবাতি প্রজ্বালন ও তনুর খুনিদের অবিলম্বে বিচার দাবি করেন। এ সময় গণবিশ্ববিদ্যালয় শুভসংঘ শাখার সভাপতি রানা মিত্র, সাধারণ সম্পাদক রেজওয়ান বিন মাহফুজ, তথ্য ও প্রচার সম্পাদক আল নাঈম তরফদারসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

তাঁদের সঙ্গে একাত্মতা জানিয়ে গণবিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি আসিফ আল আজাদ ও উপদেষ্টা ওমর ফারুক সোহান, গণবিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন বৃন্তের সভাপতি বিধান মুখার্জি প্রমুখ উপস্থিত ছিলেন।

 

নোয়াখালী শুভসংঘ

 

প্ল্যাকার্ডে নিজেদের প্রতিবাদের অভিব্যক্তি লিখে সোহাগী জাহান তনু হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নোয়াখালীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন কালের কণ্ঠ শুভসংঘ নোয়াখালী শাখার সদস্যরা।

৩০ মার্চ বুধবার সকাল ১১টায় নোয়াখালী কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে শুভসংঘের সদস্যরা জড়ো হতে থাকেন, পরে মাইজদীর প্রধান সড়ক টাউন হল মোড়ে তাঁরা এ কর্মসূচি পালন করেন। শুভসংঘ নোয়াখালী শাখার সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম সোহেলের সঞ্চালনায় বক্তারা তনু ধর্ষণ ও হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি অবিলম্বে হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।


মন্তব্য