kalerkantho


মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শুভসংঘ

শ্রদ্ধা-ভালোবাসায় ভাষাশহীদদের স্মরণ

নুরে আলম মাছুম   

২০ মার্চ, ২০১৬ ০০:০০



শ্রদ্ধা-ভালোবাসায় ভাষাশহীদদের স্মরণ

নানা আয়োজন ও বিনম্র শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ করেছেন টাঙ্গাইলের সন্তোষে অবস্থিত মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা শুভসংঘের বন্ধুরা।

একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষাসৈনিক ও ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পমাল্য অর্পণ করেন বন্ধুরা।

এ ছাড়া ভাষা আন্দোলনের পটভূমি তুলে ধরতে ‘ভাষা আন্দোলনের ঘটনা প্রবাহ’ শীর্ষক একটি দেয়ালিকাও প্রকাশ করেন শুভসংঘের

বন্ধুরা। রাফিউল ইসলাম অন্তু, শাহরিয়ার

রহমান সৈকত, এমদাদ হুসেন, মাসুদুর রহমান, জুয়েল, জুলফিকার, শান্ত সাহা, আনামুল হক সুমন, শুভ, মেজবাহুল ইসলামসহ শুভসংঘের অন্য সদস্যরা দেয়ালিকাটি নির্মাণে নিরলস পরিশ্রম করেছেন। একুশে ফেব্রুয়ারি রাত ১টা ৪০ মিনিটে দেয়ালিকাটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলাউদ্দিন। এ সময় উপাচার্য মহোদয়ের সঙ্গে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও পরিবেশবিজ্ঞান ও সম্পদ ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম, বিজ্ঞান অনুষদের ডিন ও রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ খাদেমুল ইসলাম, শুভসংঘের উপদেষ্টামণ্ডলীর অন্যতম সদস্য পরিবেশবিজ্ঞান ও সম্পদ ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক ড. মীর মোজাম্মেল হক, প্রাণরসায়ন ও অণুজীববিদ্যা বিভাগের প্রভাষক শারমিন আক্তার শান্তা এবং  শুভসংঘের সদস্যরা।

শুভসংঘের সভাপতি নুরে আলম মাছুমের নেতৃত্বে সফলভাবে সব আয়োজন সম্পন্ন হয়। সব শেষে ভাষাসৈনিকদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট  নীরবতা পালন ও তাঁদের বিদেহী আত্মার মাগফিরাত এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।


মন্তব্য