kalerkantho


শাহজালাল বিশ্ববিদ্যালয়

আন্তর্জাতিক সম্মেলন কাল শুরু

শাবিপ্রবি প্রতিনিধি   

৩ জানুয়ারি, ২০১৮ ০০:০০



শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) সমাজকর্ম বিভাগের আয়োজনে ‘সমাজকর্ম ও টেকসই সমাজ উন্নয়ন’ শীর্ষক তিন দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সম্মেলনের আহ্বায়ক অধ্যাপক ড. তুলসী কুমার দাস। সংবাদ সম্মেলনে তিনি বলেন, সম্মেলনে ২৬টি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান অংশ নেবে। ২৫টি টেকনিক্যাল সেশনে আমেরিকা, কানাডা, জাপান, নিউজিল্যান্ড, ইতালি, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, ভারতসহ দেশ-বিদেশের প্রায় ২০০ জন বিশেষজ্ঞ অংশ নেবেন।

এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি থাকবেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।

সম্মেলনে কি-নোট স্পিকার হিসেবে রয়েছেন অধ্যাপক ড. আন্নামারিয়া কাম্পানিনি, অধ্যাপক ড. গোলাম এম মাতবর, অধ্যাপক ড. মার্ক হেনরিকসন ও অধ্যাপক ড. সিতি হাজার আবু বকর।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিভাগীয় প্রধান অধ্যাপক ড. ফয়সাল আহমেদ, অধ্যাপক আ ক ম  মাহবুবুজ্জামান, অধ্যাপক আমিনা পারভীন, অধ্যাপক ড. মো. ইসমাইল হোসাইন, অধ্যাপক ড. মো. মোয়াজ্জেম হোসাইন, অধ্যাপক মো. মিজানুর রহমান প্রমুখ।

ছিনতাইয়ের কবলে তিন শিক্ষার্থী

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম ছাত্রী হল ও গোলচত্বরসংলগ্ন রাস্তায় ছিনতাইয়ের শিকার হয়েছেন তিন শিক্ষার্থী। এ সময় তাঁদের সঙ্গে থাকা একটি বাইসাইকেলও নিয়ে যায় ছিনতাইকারীরা। মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে। ছিনতাইয়ের শিকার তিন শিক্ষার্থী হলেন পলিটিক্যাল স্ট্যাডিজ বিভাগের হামজা চৌধুরী, মিতু দেবনাথ ও কুহেলী আক্তার।

সাইকেলের মালিক হামজা চৌধুরী জানান, সকাল সাড়ে ৮টার দিকে তিনজন মিলে গোলচত্ব্বর ও প্রথম ছাত্রী হলের রাস্তায় সাইকেল চালাচ্ছিলেন। এ সময় একজন ছেলে এসে কুহেলী আক্তারকে সাইকেল থেকে ফেলে দিয়ে সাইকেল নিয়ে প্রধান ফটকের দিকে চলে যায়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহির উদ্দিন আহমেদ জানান, ‘ছিনতাইয়ের শিকার হওয়া শিক্ষার্থীরা অভিযোগ দিয়েছে। বিষয়টা পুলিশকে জানানো হবে। সিসিটিভি ফুটেজ দেখে ব্যবস্থা নেওয়া হবে।’


মন্তব্য