kalerkantho


সিভাসুর মতো বিশেষায়িত বিশ্ববিদ্যালয়ে রাজনীতি না থাকাই ভালো : ভূমিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৫ মার্চ, ২০১৯ ০০:০০



সিভাসুর মতো বিশেষায়িত বিশ্ববিদ্যালয়ে রাজনীতি না থাকাই ভালো : ভূমিমন্ত্রী

সিভাসুতে গতকাল ছায়া জাতিসংঘ সম্মেলনে বক্তব্য দেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। ছবি : কালের কণ্ঠ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ যে অবস্থানে এসে দাঁড়িয়েছে-বাংলাদেশকে আর পেছনে ফেরে তাকাতে হবে না বলে মন্তব্য করেছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। তিনি বলেন, ‘সিভাসু যেহেতু বিশেষায়িত বিশ্ববিদ্যালয় তাই এখানে রাজনীতি না থাকাই ভালো।’

চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ক্যাম্পাসে বৃহস্পতিবার সিভাসু মডেল ইউনাইটেড নেশনস অ্যাসোসিয়েশন আয়োজিত তিন দিনব্যাপী ‘সিভাসু ছায়া জাতিসংঘ সম্মেলন-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন সিভাসুর উপাচার্য ড. গৌতম বুদ্ধ দাশ। অ্যাসোসিয়েশন সভাপতি পার্থ সামন্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সম্মেলনের প্রতিবাদ্য হল ‘এসডিজি বাস্তবায়নের মাধ্যমে আন্তর্জাতিক শান্তি ও উন্নত অর্থনীতি নিশ্চিতকরণ’।

উল্লেখ্য, সিভাসুতে প্রথমবারের মতো অনুষ্ঠিত এই সম্মেলনে ভারত, শ্রীলংকা ও নেপালের ১৪ জন শিক্ষার্থীসহ মোট ৩৭টি স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩৫০ জন প্রতিনিধি অংশগ্রহণ করছেন। সমসাময়িক বৈশ্বিক নানা বিষয় নিয়েই মূলত: এই সম্মেলন।

অংশগ্রহণকারীরা যুক্তরাষ্ট্র, রাশিয়া, চীন, যুক্তরাজ্য, জাপান, ভারত, ইরাক, ইরান, বাংলাদেশ, পাকিস্তান, মায়ানমার, ভেনিজুয়েলা, দক্ষিণ আফ্রিকা, সিরিয়া, ইসরাইল, সৌদি আরব, কানাডা, কোরিয়াসহ ৮০টি দেশের ছায়া প্রতিনিধিত্ব করবেন। এ ছাড়া অংশগ্রহণকারীরা সম্মেলনে ইউএনডিপি, ইউনিসেফ, ইউএনএইচসিআর, এফএও, ইউএনইপিসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থারও প্রতিনিধিত্ব করবেন।



মন্তব্য