kalerkantho

হাতকড়াসহ আসামি ছিনতাই

সীতাকুণ্ডে গ্রেপ্তার ৬

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি   

১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০



সীতাকুণ্ডে ছিনিয়ে নেওয়া আসামিসহ ছয় আওয়ামী লীগ ও যুবলীগ নেতাকর্মী-সমর্থককে গ্রেপ্তার করে তাঁদের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বে থাকা (ওসি অপারেশন) মো. জাব্বারুল ইসলাম জানান, যুবলীগ নেতা অহিদুল আলম একজন তালিকাভুক্ত ইয়াবা কারবারি। আগেও তিনি ইয়াবাসহ কয়েকবার ধরা পড়ে জেল খেটেছেন। শুক্রবার রাতে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের বারআউলিয়া ফুলতলা এলাকায় অভিযান চালিয়ে অহিদকে ১৩৬ ইয়াবাসহ আটক করা হয়। তাঁকে পুলিশের গাড়িতে করে নিয়ে আসার সময় তাঁর সহযোগীরা পুলিশের ওপর হামলা চালায়।

এ ঘটনায় সরকারি কাজে বাধা, পুলিশের ওপর হামলা, গাড়ি ভাঙচুর ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে। এতে সুনির্ির্দষ্ট ১০ জন এবং অজ্ঞাত ৬০ জনকে আসামি করা হয়েছে। পরে অহিদসহ মোট ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। অহিদ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক।

এদিকে পুলিশের বিরুদ্ধে পাল্টা অভিযোগ করেছেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মো. ইদ্রিস। তিনি বলেন, ‘অহিদ এখন জামিনে আছে। শুক্রবার পুলিশ তাঁর কাছে কোনো ইয়াবা পায়নি। কিন্তু পুলিশ ইয়াবা দিয়ে তাঁকে ফাঁসানোর চেষ্টা করে হাতে হাতকড়া লাগালে এলাকাবাসী তা দেখে প্রতিবাদ জানান। বেগতিক দেখে পুলিশ তাকে ফেলে পালিয়ে যায়।’

গ্রেপ্তারকৃত অন্যরা হলেন আওয়ামী লীগ নেতা সাহাবউদ্দিন, সাদেক, নুর উদ্দিন, নয়ন ও আলাউদ্দিন।

এঁদের মধ্যে অহিদ ও সাহাবউদ্দিনকে পুলিশ গ্রেপ্তারের পর ব্যাপক মারধর করে আহত করেছে বলে অভিযোগ উঠেছে। বর্তমানে তাঁরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।



মন্তব্য