kalerkantho


সড়ক কাটার কাজ স্থগিত রাখার পরামর্শ মেয়রের

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২১ নভেম্বর, ২০১৮ ০০:০০



চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন ওয়াসার সংযোগ লাইন স্থাপন এবং উন্নয়নকাজের জন্য ওয়াসাসহ বিভিন্ন সরকারি ও সেবাপ্রতিষ্ঠানের সড়ক কাটার কাজ আপাতত স্থগিত রাখার পরামর্শ দিয়েছেন।

গতকাল মঙ্গলবার সকালে করপোরেশনের কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে চসিকের ৪০তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে সিটি মেয়র এ পরামর্শ দেন।

সভায় মেয়র আরো বলেন, ‘সংযোগ লাইন স্থাপনের জন্য নগরীর বিভিন্ন স্থানে রাস্তা কাটার কারণে কিছুটা নাগরিক ভোগান্তি হচ্ছে একথা অস্বীকার করার উপায় নেই। আবার জনস্বার্থে এই উন্নয়ন কার্যক্রম বন্ধও রাখা যাবে না। তাই চলতি বছর নভেম্বর মাস পর্যন্ত সংযোগ লাইন স্থাপনের জন্য রাস্তা কাটার কাজ চলবে। এরপর একাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত আর কোনো সংস্থাকে সংযোগ লাইনের জন্য রাস্তা কাটার অনুমতি দেওয়া হবে না। এর মধ্যে সংযোগ লাইন স্থাপনের জন্য কাটা সড়কগুলো মেরামত ও গর্ত ভরাট করে যান চলাচলের উপযোগী করবে চট্টগ্রাম সিটি করপোরেশন।’ 

চসিক সচিব মোহাম্মদ আবুল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু শাহেদ চৌধুরী, মেয়রের একান্ত সচিব মুফিদুল আলম, উপপুলিশ কমিশনার সদর শ্যামল বৈদ্য নাথ উপস্থিত ছিলেন।

সভায় চসিকের প্যানেল মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলরসহ চসিকের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ সরকারি ও সেবা সংস্থার দায়িত্বশীল কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মেয়র নাছির একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রত্যেক ওয়ার্ড কাউন্সিলরকে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে সর্বাত্মক সহযোগিতার করার আহ্বান জানান।

মেয়র বলেন, ‘জাতীয় গুরুত্বপূর্ণ এই কাজে আপনাদের ভূমিকা রয়েছে। তাই আসন্ন নির্বাচনে যাতে নগরীতে শান্তি-শৃঙ্খলা বজায় থাকে এ ব্যাপারে আপনাদের দায়িত্ব রয়েছে। পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনী আপনাদের সহযোগিতা করবে। আপনারা শুধু সজাগ থাকবেন কোনো ধরনের গোলযোগ সৃষ্টির মাধ্যমে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ যাতে ব্যাহত না হয়।’



মন্তব্য