kalerkantho


ফটিকছড়িতে মনোনয়ন দৌড়ে পাঁচ নারী

আবু এখলাছ ঝিনুক, ফটিকছড়ি (চট্টগ্রাাম)   

২১ নভেম্বর, ২০১৮ ০০:০০



ফটিকছড়িতে মনোনয়ন দৌড়ে পাঁচ নারী

বাঁ থেকে : নূরী আরা ছাফা, সৈয়দা রিফাত আক্তার নিশু, খাদিজাতুল আনোয়ার সনি, সৈয়দা রাজিয়া মোস্তাফা ও জেসমিনা খানম

চট্টগ্রাম-২ ফটিকছড়ি সংসদীয় আসনে মনোনয়ন দৌড়ে পুরুষের পাশাপাশি নারীরাও রয়েছেন সমানতালে। এখানকার পাঁচ নারী মনোনয়ন পেতে বেশ তৎপর। কেন্দ্রে চালাচ্ছেন জোর তদবির। শুরু করেছেন দৌড়-ঝাঁপ। এঁদের মধ্যে আছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের তিনজন ও বিএনপি থেকে দুজন।

তাঁরা হলেন ফটিকছড়ির সাবেক সংসদ সদস্য মরহুম রফিকুল আনোয়ারের মেয়ে ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য খাদিজাতুল আনোয়ার সনি, রাজধানীর ধানমণ্ডি মহিলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দা রাজিয়া মোস্তাফা, উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দা রিফাত আক্তার নিশু এবং বিএনপির থেকে মনোনয়নপত্র নিয়েছেন সাবেক এমপি ও মহিলা কেন্দ্রীয় কমিটির সহসভাপতি বেগম নূরী আরা ছাফা ও চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর জেসমিনা খানম।

আওয়ামী লীগ থেকে মনোনয়নপ্রত্যাশী সৈয়দা রিফাত আক্তার নিশু বলেন, ‘দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সবসময় ঐক্যবদ্ধ। নির্বাচনে অংশগ্রহণ করতে মনোনয়নপত্র নিয়েছি। নেত্রী যাঁকে ভালো মনে করবেন তাঁকেই মনোনয়ন দেবেন।’

এদিকে ফটিকছড়ি উপজেলাজুড়ে চলছে মনোনয়নপত্র গ্রহণকারী নারীনেত্রীদের নিয়ে নানা আলোচনা-সমালোচনা। সরাসরি ভোটে লড়তে ফটিকছড়ি থেকে এত সংখ্যক নারী আগে কখনো দলের মনোনয়নপত্র নেননি বলে জানা গেছে। সাধারণ আসনে নারীদের সরাসরি নির্বাচনে অংশগ্রহণ ইতিবাচক হিসেবে দেখছেন স্থানীয়রা।



মন্তব্য