kalerkantho


নৌকার সমর্থনে বোয়ালখালীতে শোডাউন

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন!

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি   

২১ নভেম্বর, ২০১৮ ০০:০০



নৌকার সমর্থনে বোয়ালখালীতে শোডাউন

বোয়ালখালী উপজেলা সদরে গতকাল বিকেলে আনন্দ শোভাযাত্রা বের করে আওয়ামী লীগ। ছবি : কালের কণ্ঠ

সংসদ নির্বাচন সামনে রেখে বোয়ালখালীতে নৌকার সমর্থনে আনন্দ শোভাযাত্রা ও সমাবেশ হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেল ৪টার দিকে উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন উপজেলা সদরে এ কর্মসূচির আয়োজন করে।

শোভাযাত্রাটি উপজেলার শহীদ ওয়াজেদ চত্বর থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়। পরে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ কর্মসূচিতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হয়েছে কিনা জানতে বোয়ালখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আছিয়া খাতুনের মুঠোফোনে মঙ্গলবার সন্ধ্যায় একাধিকবার কল করা হলেও তাঁর ফোন বন্ধ পাওয়া যায়।

তবে চট্টগ্রাম সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মুনীর হোসাইন খান মঙ্গলবার রাতে কালের কণ্ঠকে বলেন, ‘নির্বাচনের তফসিল ঘোষণার পর এ ধরনের কোনো কর্মকাণ্ডের সুযোগ নেই। এ ধরনের কিছু হয়ে থাকলে এটা অবশ্যই নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন। আমি এখনই বোয়ালখালীর সংশ্লিষ্ট নির্বাচন কর্মকর্তাকে এ ব্যাপারে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিচ্ছি।’

জানতে চাইলে বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম জাহাঙ্গীর আলম কালের কণ্ঠকে বলেন, ‘কোনো প্রার্থীর পক্ষে ভোট চেয়ে প্রচার-প্রচারণা বা সভা-সমাবেশ করলে আচরণবিধি লঙ্ঘন হবে। আমরা নৌকার পক্ষে কাজ করার জন্য দলের নেতাকর্মীদের উদ্বুদ্ধ করতে সবাই একত্রিত হয়েছিলাম।’

সমাবেশে স্থানীয় আওয়ামী লীগ নেতারা বলেন, নির্বাচনে দল যাঁকে মনোনয়ন দেবে আমরা ঐক্যবদ্ধ হয়ে তাঁকে বিজয়ী করতে কাজ করব।

তবে এ সময় বক্তারা চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদকে এ আসনে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে দেখতে চান বলে উল্লেখ করেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম জাহাঙ্গীরের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য দেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন এমরান এবং ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক শাহ নেওয়াজ হায়দার শাহিন, পৌরসভা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক শেখ শহিদুল আলম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ওসমান গণি, উপজেলা শ্রমিক লীগের সহসভাপতি নাছের আলী, মো. ইলিয়াছ ডিলার, মিজানুর রহমান সেলিম, মঈন উদ্দিন বেলাল, আবছার উদ্দিন, উপজেলা যুবলীগের সহসভাপতি এম ইউছুপ রেজা, যুগ্ম সম্পাদক কে এম খোরশেদ মিল্টন, আবদুল মোনাফ, আরিফুল হাসান রুবেল, গিয়াস উদ্দিন সুমন প্রমুখ।



মন্তব্য