kalerkantho


কক্সবাজার যাচ্ছে আ. লীগের ‘নির্বাচনী প্রচার’

আজকের জনসভা ঘিরে বর্ণিল সাজে চকরিয়া

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি   

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেত্বত্বে সড়কপথে দলীয় ‘নির্বাচনী প্রচার’ কক্সবাজারে আগমন উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয়েছে চকরিয়া পৌরশহর। এছাড়া মহাসড়কের চকরিয়া অংশের ৩৯ কিলোমিটারজুড়ে তাঁদের স্বাগত জানিয়ে স্থাপন করা হয়েছে অসংখ্য তোরণ। এসব তোরণে শোভা পাচ্ছে কক্সবাজার ঘিরে সরকারের নেওয়া মেগা প্রকল্পের তথ্যসহ উন্নয়ন কর্মকাণ্ডের ফিরিস্তি। এছাড়া নৌকায় ভোট চেয়ে মোড়ে মোড়ে স্থাপন করা হয়েছে বিলবোর্ড। অনেক দূর থেকে এসব বিলবোর্ড দৃষ্টি কাড়ছে পথচারী ও যাত্রী-সাধারণের।

এদিকে কক্সবাজারের চকরিয়া পৌর বাস টার্মিনাল মাঠে আজ রবিবার ওবায়দুল কাদেরসহ দলীয় নেতারা স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য দেবেন। গতকাল শনিবার সংবাদ সম্মেলনে জনসভার নানা প্রস্তুতি তুলে ধরেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আলম। এ সময় দলের জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়নসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

জাফর আলম বলেন, ‘স্বাধীনতার পর প্রথমবারের মতো কক্সবাজার-১ আসন বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনাকে উপহার দেওয়াই আমাদের লক্ষ্য। এজন্য গত ১৫ দিন ধরে দিনরাত সমানে নেতাকর্মীদের নিয়ে পরিশ্রম করে যাচ্ছি। পাড়ায় পাড়ায় গিয়ে সাধারণ মানুষের সঙ্গে কথা বলেছি। দল এবং অঙ্গ-সংগঠনের ওয়ার্ড থেকে শুরু করে সর্বোচ্চ পর্যায়ের নেতাকর্মীদের নিয়ে সভা-সমাবেশ করে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।’

তিনি জানান, আজকের জনসভার আয়োজন করতে এক টাকাও কারো কাছ থেকে নেওয়া হয়নি। তাঁর আশা, রবিবারের জনসভা জনসমুদ্রে রূপ নেবে। চকরিয়া-পেকুয়ার মানুষ উন্নয়নের পক্ষে থেকে আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে কক্সবাজার-১ আসন উপহার দেবে।

চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী বলেন, ‘রবিবারের জনসভা হবে একেবারেই ব্যতিক্রম। লাখো মানুষের সমাগম ঘটবে। জাফর আলমের অর্থায়নে জনসভা ঘিরে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।’

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক লায়ন কমরুদ্দীন আহমদ, জেলা আওয়ামী লীগের সদস্য নুরুল আবচার, আমিনুর রশীদ দুলাল, এস এম গিয়াস উদ্দিন, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ছরওয়ার আলম, সহসভাপতি এম আর চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক ও চকরিয়া পৌর মেয়র আলমগীর চৌধুরী, যুগ্ম সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, মাতামুহুরী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিন বাবুল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির প্রমুখ।

এছাড়া চকরিয়ার জনসভা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা এবং সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমানসহ জেলা আওয়ামী লীগের সিনিয়র নেতারা সার্বক্ষণিক খোঁজ-খবর নেন। তাঁরা কয়েক দফা জনসভাস্থল পরিদর্শন করেন।



মন্তব্য