kalerkantho


চুয়েটে ‘মেকানিক্যাল ডে’ উদযাপিত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



চুয়েটে ‘মেকানিক্যাল ডে’ উদযাপিত

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গতকাল ‘মেকানিক্যাল ডে’তে আনন্দ শোভাযাত্রা। ছবি : কালের কণ্ঠ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) বর্ণাঢ্য আয়োজনে যন্ত্রকৌশল বিভাগের শিক্ষার্থীদের বিদায় ও বরণ উৎসব ‘মেকানিক্যাল ডে-২০১৮’ গতকাল বৃহস্পতিবার উদযাপিত হয়েছে।

বিভাগটির ১৩তম ব্যাচের বিদায় এবং ১৭তম ব্যাচের নবীন শিক্ষার্থীদের বরণ উপলক্ষে দুই দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গতকাল সকালে যন্ত্রকৌশল বিভাগের সামনে থেকে এক আনন্দ শোভাযাত্রার মাধ্যমে উৎসব উদ্বোধন করেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এ সময় শিক্ষার্থীরা নেচে-গেয়ে নানা রঙের ব্যানার-ফেস্টুন নিয়ে ক্যাম্পাস মাতিয়ে তোলেন। পরে কেন্দ্রীয় অডিটোরিয়ামে যন্ত্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জামাল উদ্দীন আহম্মদের সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

বিশেষ অতিথি ছিলেন স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য দেন মেকানিক্যাল ডে-২০১৮ এর আহবায়ক ও যন্ত্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক মো. আমিনুল ইসলাম রানা। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন অরিয়ন গ্রুপের ভাইস প্রেসিডেন্ট অনুপ কুমার সেন।

ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় দেশের সকল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা পর্যাপ্ত অবকাঠামোগত উন্নয়ন ও ল্যাবরেটরি সুবিধা পাচ্ছে। চুয়েটেও প্রতিটা বিভাগে আধুনিক ও উন্নত প্রযুক্তির ল্যাবরেটরি সুবিধা রয়েছে।’

এর আগে যন্ত্রকৌশল বিভাগের সেমিনার কক্ষে মেকানিক্স অলিম্পিয়াডের মাধ্যমে দুই দিনব্যাপী অনুষ্ঠানমালার প্রথম পর্ব শুরু হয়। আরো অনুষ্ঠিত হয় ক্যাড প্রতিযোগিতা, সলিড-ওয়ার্ক প্রতিযোগিতা, রুবিক্স কিউব প্রতিযোগিতা, অ্যাকুয়েস্টিক নাইট প্রভৃতি।



মন্তব্য