kalerkantho


মিতু হত্যাকাণ্ড

আসামি ভোলা অন্য মামলায় ১ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদ খানম মিতু হত্যাকাণ্ডে জড়িত আসামি এহতেশামুল হক ভোলাকে অন্য একটি হত্যা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল চট্টগ্রাম মহানগর হাকিম আবু ছালেম মো. নোমানের আদালতে শুনানি শেষে আদালত এই আদেশ দেন।

এহতেশামুল হক ভোলার একদিনের রিমান্ড মঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী। তিনি বলেন, ‘২০১৫ সালের ডবলমুরিং থানায় দায়ের হওয়া একটি হত্যা মামলার তদন্ত পর্যায়ে গোয়েন্দা পুলিশের তদন্তকারী কর্মকর্তা ভোলার সম্পৃক্ততা পেয়েছেন বলে আদালতে জানিয়েছেন। এ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আদালত শুনানি শেষে একদিনের রিমান্ড মঞ্জুর করেন।’ 

প্রসঙ্গত, ২০১৬ সালের ৫ জুন সকালে জিইসির মোড় এলাকায় ছেলেকে স্কুলে নেওয়ার পথে সন্ত্রাসীদের ছুরিকাঘাত ও গুলিতে মারা যান আলোচিত পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মিতু। এ ঘটনায় পুলিশ অস্ত্র সরবরাহকারী হিসেবে শনাক্ত করেন এহতেশামুল হক ভোলাকে। মিতু হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র ভোলার হেফাজত থেকে উদ্ধারের পর তাঁর বিরুদ্ধে অস্ত্র মামলা দায়ের করেছে গোয়েন্দা পুলিশ। সেই থেকে ভোলা কারাগারে রয়েছেন। এর মধ্যে মিতু হত্যা মামলায় উচ্চ আদালত থেকে জামিন পাওয়ার পর কারাগার থেকে বের হওয়ার চেষ্টা করেছিলেন ভোলা। এরপর গোয়েন্দা পুলিশ তাঁকে নার্সিং কলেজের শিক্ষক অঞ্জলী হত্যাকাণ্ডে শোন্ অ্যারেস্ট দেখানোর আবেদন করে।

পরে ডবলমুরিং থানার একটি হত্যা মামলায় তাঁকে পুনরায় শোন্ অ্যারেস্ট দেখিয়ে রিমান্ডে নেওয়া হল।



মন্তব্য