kalerkantho


গার্মেন্টস কম্পানির পুঁজিবাজারে আসা উচিত : জাবেদ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



দেশের অর্থনীতির অন্যতম লাইফলাইন গার্মেন্টস খাতের কম্পানিগুলো পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া উচিত বলে মন্তব্য করেছেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) রজতজয়ন্তী উপলক্ষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ও সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ভূমি প্রতিমন্ত্রী বলেন, ‘কোনো দেশের অর্থনীতির জন্য পুঁজিবাজার লাইফলাইন। আমাদের পুঁজিবাজারের উন্নয়নের জন্য পলিসি সাপোর্ট ও রেগুলেটরি অথরিটির আরও উদ্যোগী হওয়ার প্রয়োজন আছে। সময়ের সঙ্গে চিন্তাভাবনা করে এগোতে হবে। উন্নয়নশীল দেশে দীর্ঘমেয়াদি অর্থায়ন হয় পুঁজিবাজার থেকে। আমাদের দেশে সেটা হচ্ছে না। এখানে ব্যাংক খাত থেকেই দীর্ঘমেয়াদি অর্থায়ন হচ্ছে। অথচ স্বল্পমেয়াদি অর্থায়ন হওয়া উচিত ব্যাংক খাত থেকে। ব্যবসায়ীরা কেন ব্যাংকের পেছনে দৌঁড়ায়?’

সেমিনারে বিশেষ অতিথি ছিলেন বিএসইসির কমিশনার ড. স্বপন কুমার বালা। কি নোট স্পিকার ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের অধ্যাপক ড.

মোহাম্মদ আকতার হোসেন ও সিএসইর পরিচালক মেজর (অব.) এমদাদুল ইসলাম। প্যানেল আলোচক ছিলেন বিজিএমইএর সাবেক সহসভাপতি এম এ সালাম ও দৈনিক পূর্বকোণের পরিচালনা সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী।

সিএসই পরিচালক ডা. মঈনুল ইসলাম মাহমুদের সভাপতিত্বে সেমিনারে শুভেচ্ছা বক্তব্য দেন ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক কে এ এম মাজেদুর রহমান, লোটাস সিকিউরিটিজের আবুল বাশার ভূঁঁইয়া। স্বাগত বক্তব্য দেন সিএসইর ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার এবং সিডিবিএলের ব্যবস্থাপনা পরিচালক শুভ্র কান্তি চৌধুরী।



মন্তব্য