kalerkantho


সাম্প্রদায়িকতা রুখতে এক হওয়ার তাগিদ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



মহানগর পূজা উদযাপন পরিষদের নবনির্বাচিত নেতাদের সঙ্গে মতবিনিময়কালে চট্টগ্রাম নাগরিক উদ্যোগের আহ্বায়ক, পেশাজীবীনেতা রিয়াজ হায়দার চৌধুরী বলেছেন, ‘সমপ্রীতি সমুন্নত রাখা গেলে বহির্বিশ্বে দেশের সুনাম বাড়বে। এতে বিনিয়োগবৃদ্ধিসহ আন্তর্জাতিক রাজনীতিতে দেশের গুরুত্ব আরো বৃদ্ধি পাবে। সকল সমপ্রদায় ও পেশাজীবী শ্রেণির অধিকার ও মর্যাদা সমুন্নত রাখতে বৃহত্তর ঐক্য প্রয়োজন।’

চট্টগ্রামের যে সামাজিক ঐক্য তা আরো দৃঢ় করে তারুণ্যের শক্তি জাগাতে প্রত্যেককেই নিজের অবস্থান থেকে কাজ করে যেতে অনুরোধ জানান তিনি।

এ সময় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি নির্বাচিত হওয়ায় পেশাজীবী সংগঠক অ্যাডভোকেট চন্দন তালুকদারকে ফুলেল শুভেচ্ছা জানান। মঙ্গলবার সন্ধ্যায় জেএমসেন হল সংলগ্ন মহানগর পূজা উদযাপন পরিষদের কার্যালয়ে এ মতবিনিময়ে আরো উপস্থিত ছিলেন মহানগর পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক সুমন দেবনাথ ও রত্নাকর দাশ টুনু, সদ্যবিদায়ী সাধারণ সম্পাদক সুজিত দাশ, যুগ্ম সম্পাদক হিল্লোল সেন উজ্জ্বল ও মিথুন মল্লিক, অর্থ সম্পাদক অ্যাডভোকেট নিখিল নাথ, টিপু শীল জয়দেব, সহ অর্থ সম্পাদক বিপ্লব সেন, পূজা পরিষদ নেতা লিটন শীল প্রমুখ।

অ্যাডভোকেট চন্দন তালুকদার বলেন, ‘পেশাজীবী সমাজের দুঃসময়ে অতীতের মতো সনাতনী সমপ্রদায় পাশে থাকবে।’

বক্তারা বলেন, অসামপ্রদায়িক শক্তির ঐক্যই পারে জাতীয় উন্নয়ন ও সমৃদ্ধি ত্বরান্বিত করতে।



মন্তব্য