kalerkantho


চুয়েটে বিশ্ববিদ্যালয় দিবসে জমকালো আয়োজন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



চুয়েটে বিশ্ববিদ্যালয় দিবসে জমকালো আয়োজন

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আনন্দ শোভাযাত্রা। ছবি : কালের কণ্ঠ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) উৎসবমুখর পরিবেশে জমকালো আয়োজনে ১৬তম ‘বিশ্ববিদ্যালয় দিবস’ উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষে গতকাল সোমবার চুয়েট প্রশাসনিক ভবনের সামনে থেকে সকাল ১১টায় এক আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের নেতৃত্বে শোভাযাত্রায় শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা রং-বেরঙের ব্যানার-ফেস্টুন নিয়ে অংশগ্রহণ করেন। পরে চুয়েট মেডিক্যাল সেন্টারে রক্তদান কর্মসূচি, বৃক্ষরোপণ, প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন শেষে বেলুন ও পায়রা উড়িয়ে দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন করেন উপাচার্য।

এর পর বেলা ১২টায় কেন্দ্রীয় অডিটোরিয়ামে ১৬তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির সভাপতি এবং স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। বিশেষ অতিথি ছিলেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. রণজিৎ কুমার সূত্রধর, পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুর রহমান ভূঁইয়া, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. কৌশিক দেব এবং ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী।

এবারের বিশ্ববিদ্যালয় দিবসের প্রতিপাদ্য ছিল-‘টেকসই উন্নয়নে প্রকৌশলীদের ভূমিকা’। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. শেখ আনোয়ারুল ফাত্তাহ।

 



মন্তব্য