kalerkantho


গৃহবধূ খুনের দায়ে স্বামীর যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৭ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



দ্বিতীয় বিয়ের অনুমতি না দেওয়ায় অন্তঃসত্ত্বা স্ত্রীকে খুন করার অভিযোগ প্রমাণিত হওয়ায় মো. আনোয়ার উল্লাহ নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামের তৃতীয় জেলা ও দায়রা জজ মুন্সী আব্দুল মজিদ এ রায় দিয়েছেন। জরিমানা অনাদায়ে দণ্ডিত আসামিকে আরো দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। হত্যাকাণ্ডের ১৮ বছর পর এই মামলার রায় হলো।

দণ্ডিত আসামি আনোয়ার উল্লাহ চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভূজপুর ইউনিয়নের বাসিন্দা। রায়ের সময় তিনি আদালতে হাজির ছিলেন। রায়ের পর তাঁকে কারাগারে পাঠায় পুলিশ।

রায়ের বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের কৌসুলি বি কে বিশ্বাস জানান, ২০০০ সালের ২২ এপ্রিল রাতে স্ত্রী লাইলী বেগমের হাত-পা বেঁধে গলায় রশি পেঁচিয়ে হত্যা করে স্বামী আনোয়ার। হত্যার আগে স্ত্রীর কাছ থেকে দ্বিতীয় বিয়ের অনুমতি চেয়েছিলেন আসামি। হত্যাকাণ্ডের সময় লাইলী বেগম আট মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। এ ঘটনার পরদিন লাইলীর বাবা কামাল উল্লাহ বাদী হয়ে ফটিকছড়ি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। ২০০১ সালের ৮ জুন মামলার অভিযোগ গঠন করা হয়। রাষ্ট্রপক্ষে ১২ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত। এ সময় আসামিপক্ষে পাঁচজন আদালতে সাফাই সাক্ষ্য দেন। বিচার শেষে বৃহস্পতিবার আদালত রায় ঘোষণা করেন।

 



মন্তব্য