kalerkantho


মাদকাসক্ত ছেলেকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ, কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



মো. সালাউদ্দিন কাদের টিপু। ২২ বছরের এ যুবক নিয়মিত মাদকসেবন করেন। আর মাদকের টাকার জন্য বাবাসহ পরিবারের সদস্যদের

মারধরসহ অকথ্য ভাষায় গালাগাল করেন। টিপুর এমন আচরণে পরিবারের সদস্যরা অতিষ্ঠ। শেষ পর্যন্ত টিপুর বাবা নিজেই ভ্রাম্যমাণ আদালতের কাছে ছেলেকে সোপর্দ করলেন।

গত শনিবার রাত ৯টায় রাঙামাটির কাপ্তাই উপজেলার সদর ইউনিয়নের আফসারের টিলায় এ ঘটনা ঘটে। মাতাল অবস্থায় পরিবারের সদস্যদের নির্যাতনের প্রমাণ পেয়ে ভ্রাম্যমাণ আদালত টিপুকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

এ প্রসঙ্গে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন কালের কণ্ঠকে জানান, টিপুর বাবা মোহাম্মদ আলী কয়েকদিন আগে অফিসে এসে মাদকাসক্ত টিপুর বিষয়ে প্রতিকার চেয়ে বলেন, তাঁকে যেন ছেলে টিপুর মারধরের হাত থেকে বাঁচানো হয়। টিপু বাবা ছাড়াও পরিবারের অন্য সদস্যদের সঙ্গেও চরম অশোভন আচরণ করেন। গালাগাল ও মারধর করেন। এমতাবস্থায় মোহাম্মদ আলীকে পরামর্শ দেওয়া হয়, যদি টিপু পরবর্তীতে মাদকসেবন করে মাতলামি ও মারধরের ঘটনা ঘটায়, তখনই যেন প্রশাসনে খবর দেওয়া হয়। এরপর গত শনিবার রাতে মোহাম্মদ আলী প্রশাসনে খবর দিয়ে টিপুর মাতলামির বিষয়ে অবহিত করেন। পরক্ষণে স্থানীয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ সঙ্গীয় ফোর্স এবং স্থানীয় প্রশাসনের সহযোগিতায় টিপুকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের কাছে সোপর্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের কাছে টিপুর বাবা ও আক্তার বেগম জানান, টিপু বাইরে থাকলে তিনি তাঁদের মারধর করবেন। তাই টিপুকে যেন কারাগারে পাঠানো হয়। আদালতে টিপুর দোষ প্রমাণিত হওয়ায় তাঁকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

 

 



মন্তব্য