kalerkantho


মাইজভাণ্ডার দরবারে ওরস সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



মাইজভাণ্ডার দরবারে ওরস সম্পন্ন

ফটিকছড়ি মাইজভাণ্ডার দরবার শরিফে হজরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারীর (ক.) বার্ষিক ওরসে আখেরি মোনাজাত পরিচালনা করেন হজরত মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী। ছবি : কালের কণ্ঠ

মাইজভাণ্ডার দরবার শরিফের দুই দিনব্যাপী সপ্তম বার্ষিক ওরস গতকাল শুক্রবার সম্পন্ন হয়েছে। আখেরি মোনাজাতে দেশ-বিদেশ থেকে আসা লাখো ভক্ত-জনতার অংশগ্রহণে দেশ ও বিশ্ববাসীর শান্তি-সমৃদ্ধি কামনা করা হয়।

ওরসের শেষ দিনে গতকাল আনজুমানে রহমানিয়া মইনিয়া মাইজভাণ্ডারিয়ার উদ্যোগে নানা কর্মসূচি পালিত হয়। এর মধ্যে ছিল খতমে কোরআন, খতমে গাউছিয়া শরিফ, ফ্রি চিকিৎসা, মাদকের বিরুদ্ধে গণস্বাক্ষর, ব্ল্যাড গ্রুপিং ক্যাম্পেইন, রওজায় গিলাফ চড়ানো, জীবনী আলোচনা, ওয়াজ, মিলাদ-মাহফিল ও তবারক বিতরণ।

এ উপলক্ষে আয়োজিত মাহফিলে মাইজভাণ্ডার দরবার শরিফের সাজ্জাদানশিন পীর সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী আল-মাইজভাণ্ডারী (মা জি আ) বলেন, মানুষকে সুপথ দেখানো এবং আল্লাহ-রাসুলমুখী করাই হচ্ছে আউলিয়ায়ে কেরামের জীবন দর্শন। যুগে যুগে এ জন্যই নবী-রাসুল ও আউলিয়ায়ে কেরামের আবির্ভাব ঘটেছে। তেমনি এক অনন্যসাধারণ আধ্যাত্মিক মনীষী ছিলেন হজরত শাহ সুফি সৈয়দ মইনুদ্দীন আহমদ আল-হাসানী (ক.)। বিভ্রান্ত ও বিপথগামী মানুষকে আল্লাহওয়ালা বানানো, নৈতিক চরিত্র গঠনে উদ্বুদ্ধ করা এবং মনুষ্যত্ববোধের চেতনায় উজ্জীবিত করাই ছিল তাঁর দর্শন ও মিশন।

মাহফিলে বিশেষ অতিথি ছিলেন সৈয়দ মাশুক-এ-মইনুদ্দীন আল-হাসানী ও সৈয়দ হাসনাইন-এ-মইনুদ্দীন আল-হাসানী। হজরত মাওলানা বাকের আনসারীর পরিচালনায় ওরস মাহফিলে অতিথি ও আলোচক ছিলেন সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের মহাসচিব অ্যাডভোকেট কাজী মহসীন চৌধুরী, আনজুমান কেন্দ্রীয় সাধারণ সম্পাদক খলিফা শাহ মো. আলমগীর খান, হজরত মাওলানা মুফতি বাকি বিল্লাহ আল-আযহারী প্রমুখ। আখেরি মোনাজাত পরিচালনা করেন হজরত মাওলানা শাহ সুফি সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী।

 



মন্তব্য