kalerkantho


পুলিশের বাধায় বোয়ালখালীতে সিপিবির সম্মেলন হয়নি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১০ আগস্ট, ২০১৮ ০০:০০



বোয়ালখালী উপজেলায় পুলিশের বাধায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সম্মেলন করতে পারেনি। গতকাল বৃহস্পতিবার বিকেলে ওই সম্মেলন হওয়ার কথা ছিল। এতে সিপিবির কেন্দ্রীয় নেতা রুহিন হোসেন প্রিন্স প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা।

বোয়ালখালী উপজেলা সিপিবি নেতা সেহাব উদ্দিন সাইফু জানান, বিকেল ৪টার দিকে উপজেলা শহীদ মিনার প্রাঙ্গণে উদ্বোধনী অনুষ্ঠানের জন্য নেতাকর্মীরা জড়ো হচ্ছিলেন। এ সময় পুলিশ এসে জানতে চায়, ব্যানারে সরকার বিরোধী কথাবার্তা কেন লেখা হয়েছে! একপর্যায়ে তাঁরা কোনো ধরনের সমাবেশ করতে দেবেন না বলে জানান। বাগিবতণ্ডার একপর্যায়ে তিন নেতাকে আটক করা হলেও পরে তাঁদের ছেড়ে দেওয়া হয়। তিনি বলেন, ‘আমরা ২৫ জুলাই সম্মেলনের অনুমতি চেয়ে থানায় আবেদন করেছিলাম। এরপরও পুলিশ এসে সম্মেলনে বাধা দিয়েছে।’

সিপিবি চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক অশোক সাহা বলেন, ‘কেন্দ্রীয় নেতাকে নিয়ে আমরা সম্মেলনে যাওয়ার জন্য চট্টগ্রাম শহর থেকে বোয়ালখালী উপজেলার উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। কিন্তু সম্মেলন পণ্ড হয়ে যাওয়ায় মাঝপথ থেকে ফিরে আসতে হয়েছে।

বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ হিমাংশু দাশ রানা বলেন, ‘আমরা ঘরোয়া পরিবেশে সমাবেশ করার কথা বলেছি। তাঁরা শহীদ মিনারের সামনে সমাবেশ করছিলেন। তাই সেখান থেকে সরিয়ে দিয়েছি।’ তবে তিন নেতাকে আটকের পর ছেড়ে দেওয়ার কথা অস্বীকার করেন তিনি।



মন্তব্য