kalerkantho


চট্টগ্রামে ৭৫৭৫ ইয়াবাসহ গ্রেপ্তার ৫

ফেনীতে ২ দিনে ২ কোটি টাকার মাদক জব্দ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ও ফেনী প্রতিনিধি   

১০ আগস্ট, ২০১৮ ০০:০০



ফেনীতে দুই দিনে দুই কোটি টাকার মাদক জব্দ করেছে র‌্যাব। এ সময় ৭ জনকে আটক করা হয়। বুধবার সন্ধ্যায় গোপনে পাওয়া খবরের ভিত্তিতে র‌্যাবের একটি দল ফেনী সদরের পশ্চিম রামপুর রাস্তার মাথায় যানবাহনে তল্লাশি চালায়। এ সময় সৌদিয়া পরিবহনের একটি গাড়ি তল্লাশি করে গাড়ির বিভিন্ন অংশ ও ৬ ব্যক্তির দেহ থেকে ৩৯ হাজার ১০০টি ইয়াবা জব্দ করা হয়। গাড়ি থেকে ৬ জনকে আটক করে র‌্যাব। আটক ব্যক্তিরা হলেন কুমিল্লার দাউদকান্দি উপজেলার গয়েশপুর গ্রামের সুরুজ মিয়ার ছেলে খলিলুর রহমান, একই জেলার চৌদ্দগ্রামের কালিকসারের মৃত নুর হোসেনের ছেলে জাকির হোসেন মহসিন, কক্সবাজার জেলার চকরিয়ার মৃত কবির আহমদের ছেলে মো. রফিক, একই জেলার মহাজনপাড়ার আবু মিয়ার ছেলে মো. পারভেজ, রামু উপজেলার খুনিয়া পালং এর নবী হোসেনের স্ত্রী মোসাম্মৎ মর্জিনা বেগম ও চট্টগ্রামের সাতকানিয়ার চরকাগুলিয়া গ্রামের মোস্তাফিজের ছেলে মো. করিম। জব্দ ইয়াবার মূল্য প্রায় দুই কোটি টাকা বলে জানায় র‌্যাব।

মঙ্গলবার রাতে ফেনী সদরের মহিপালে অভিযান চালিয়ে র‌্যাব সদস্যরা একটি পিকআপ তল্লাশি করে ১ হাজার ৭০৯ বোতল ফেনসিডিল জব্দ করে। এ সময় চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জের মনাগাছা গ্রামের মো. আশরাফুল হকের ছেলে মো. রুবেল আলীকে আটক করা হয়। র‌্যাব এর ফেনীস্থ ক্রাইম প্রিভেনশন কম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার শাফায়াত জামিল ফাহিম মাদক জব্দের বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে চট্টগ্রাম নগরে পৃথক অভিযান চালিয়ে ৭৫৭৫ ইয়াবাসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও র‌্যাব-৭। বুধবার রাতে ও বৃহস্পতিবার নগরের কর্ণফুলী নেতু এলাকা, কাজির দেউড়ি এবং আকবর শাহ থানার মাধ্যমে জনারখীল সড়কে এসব অভিযান চালানো হয়।

মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম মেট্রো অঞ্চলের উপ-পরিচালক শামীম আহমদ জানান, বৃহস্পতিবার ভোরে কর্ণফুলী সেতুর বশিরুজ্জামান চত্বর এলাকায় অভিযান চালিয়ে মো. ফারুককে গ্রেপ্তার করা হয়। তিনি কক্সবাজার জেলার টেকনাফ থানার হোয়াইকং এলাকার নূরুল ইসলামের ছেলে। তাঁর কাছ থেকে চার হাজার ইয়াবা পাওয়া যায়। পরে ফারুকের দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান চলে নগরের কাজির দেউরি এলাকায়। সেখান থেকে ফরিদ আলম (২৫) ও আলী হোসেন (২৮) নামে দুজনকে গ্রেপ্তার করা হয়। তাঁদের কাছ থেকে ২১০০ ইয়াবা জব্দ করা হয়। অভিযানে ধৃত ফরিদ ও আলী হোসেনও টেকনাফ উপজেলার বাসিন্দা। ওই তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। র‌্যাব-৭ এর সহকারী পরিচালক মিমতানুর রহমান জানান, আকবর শাহ থানার জনারখীল সড়কের আনোয়ার ফার্নিচারের সামনে অভিযান চালিয়ে মো. কামাল (২০) নামে একজনকে গ্রেপ্তার করা হয়। কামাল একই থানা এলাকার বিশ্ব কলোনির আবুল কালামের ছেলে।



মন্তব্য