kalerkantho


জনপ্রশাসনের দক্ষতা বিষয়ক সেমিনার

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান   

১৯ মার্চ, ২০১৮ ০০:০০



সেবার পূর্ণমান নিশ্চিত করার লক্ষ্যে জনপ্রশাসনের কার্যক্ষমতা বৃদ্ধি করার উপায় নির্ধারণ (আইপিএস-টিকিউএম) বিষয়ক দিনব্যাপী এক সেমিনার রবিবার বান্দরবান কালেক্টরেট সভাকক্ষে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ জনপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (বিপিএটিসি) এই সেমিনারের আয়োজন করে।

বিপিএটিসির ভারপ্রাপ্ত রেক্টর মোহাম্মদ জায়েদুল হক মোল্লা এতে প্রধান অতিথি ছিলেন। সেমিনারে সভাপতিত্ব করেন বান্দরবানের জেলা প্রশাসক মোহাম্মদ আসলাম হোসেন।

সেমিনারে কৃষি, মত্স্য, প্রাণিসম্পদ, জনস্বাস্থ্য, এলজিইডি, স্বাস্থ্য, সমাজসেবা, বিআরডিবি, পৌরসভাসহ   ২৫টি সরকারি গুরুত্বপূর্ণ বিভাগের বিভাগীয় প্রধান, সাংবাদিক এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ লোক প্রশাসন কেন্দ্রের (বিপিএটিসি) পরিচালক ড. মোহাম্মদ আমজাদ হোসেন জানান, ‘ইম্প্রুভিং পাবলিক সার্ভিসেস থ্রু টোটাল কোয়ালিটি ম্যানেজমেন্ট (আইপিএস-টিকিউএম)’ প্রকল্পের আওতায় এর আগে ৬১টি জেলায় এ ধরনের কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে। ৬২তম জেলা হিসেবে বান্দরবানে কর্মসূচি বাস্তবায়নের পর রংপুর ও বাগেরহাট জেলায় আরো দুটি সেমিনার ও কর্মশালা আয়োজন করা হবে।

এদিকে আইপিএস-টিকিউএম কর্মসূচির আওতায় সরকারের ২৫টি গুরুত্বপূর্ণ বিভাগের জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের অংশগ্রহণে রবিবার দুপুর থেকে সার্কিট হাউস মিলনায়তনে দুদিনব্যাপী কর্মশালা শুরু হয়েছে।

 



মন্তব্য