kalerkantho


‘সোনালী আঁশের সোনার দেশ পাট পণ্যের বাংলাদেশ’

জাতীয় পাট দিবস পালন

দ্বিতীয় রাজধানী ডেস্ক   

৭ মার্চ, ২০১৮ ০০:০০



‘সোনালী আঁশের সোনার দেশ পাট পণ্যের বাংলাদেশ’

গতকাল জাতীয় পাট দিবসে রাঙ্গুনিয়ায় শোভাযাত্রা বের করা হয়। ছবি : কালের কণ্ঠ

নানা আয়োজনে গতকাল মঙ্গলবার বিভিন্ন স্থানে জাতীয় পাট দিবস পালিত হয়। ‘সোনালী আঁশের সোনার দেশ, পাট পণ্যের বাংলাদেশ’ স্লোগানে দিবসের কর্মসূচিতে ছিল শোভাযাত্রা ও আলোচনা সভা। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধির পাঠানো খবর :

খাগড়াছড়ি : জেলা প্রশাসন ও পাট অধিদপ্তরের যৌথ উদ্যোগে সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। এটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসন কার্যালয়ে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুুরী, পুলিশ সুপার আলী আহম্মেদ খান প্রমুখ।

রাঙ্গুনিয়া : সকালে কর্ণফুলী জুট মিলস লি. ও জাতীয় শ্রমিক লীগ জুট মিল শাখার আয়োজনে শোভাযাত্রা জুটমিল গেট থেকে শুরু হয়ে চট্টগ্রাম-কাপ্তাই সড়ক প্রদক্ষিণ করে। পরে মিলের প্রশাসনিক ভবন প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কর্ণফুলী জুট মিলের প্রকল্প প্রধান নুরুল আলম ভূঞার সভাপতিত্বে সভায় বক্তব্য দেন কর্মকর্তা আবদুর রহিম, রাঙ্গুনিয়া পৌরসভা আওয়ামী লীগ সভাপতি আসলাম খান ও সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম, উপজেলা আওয়ামী লীগ সদস্য মফজল আহমদ, মো. ওসমান, পৌরসভার কাউন্সিলর জালাল উদ্দিন, জাতীয় শ্রমিক লীগ কর্ণফুলী জুটমিলের সভাপতি ইসকান্দর মিয়া ও সাধারণ সম্পাদক ফজলুল করিম, সাবেক সভাপতি মোহাম্মদ বাবুল, সাবেক সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, পোমরা ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম, দক্ষিণ নোয়াগাঁও ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আবদুল সবুর, নোয়াগাঁও ওয়ার্ড যুবলীগ সভাপতি মহিউদ্দিন প্রমুখ।

কাপ্তাই : উপজেলা প্রশাসনের আয়োজনে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা সদর হতে শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এরপর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. দিলদার হোসেন। বিশেষ অতিথি ছিলেন কাপ্তাই থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) নূরুল আলম, কর্ণফুলী ডিগ্রি কলেজের অধ্যক্ষ এ এইচ এম বেলাল চৌধুরী, উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মাদ সামসুল আলম চৌধুরী প্রমুখ।

সীতাকুণ্ড : উপজেলা প্রশাসনের আয়োজনে সকালে শোভাযাত্রা পৌরসদর প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম ভূঁইয়া, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা খান মোহাম্মদ সালেহীন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মামুন, যুব উন্নয়ন কর্মকর্তা মো. শাহ্ আলম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা প্রিয়কমল চাকমা ও সহকারী কৃষি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সুভাস চন্দ্র নাথ। আরো উপস্থিত ছিলেন সহকারী কৃষি কর্মকর্তা জ্ঞান রঞ্জন নাথ, সীতাকুণ্ড পৌর ব্যবসায়ী বাজার কমিটির সাধারণ সম্পাদক মো. বেলাল হোসেন, ইঞ্জিনিয়ার সৌমেন মুখার্জি, মো. সাইফুল আলম, লেবার কর্মকর্তা মো. আব্দুল হক ও সীতাকুণ্ডের বিভিন্ন জুট মিলের কর্মকর্তারা।


মন্তব্য