kalerkantho


কক্সবাজারে ৭৭ হাজার ইয়াবা ও ৯ কেজি গাঁজা জব্দ

২ রোহিঙ্গাসহ আটক ৩

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

৬ মার্চ, ২০১৮ ০০:০০



র‌্যাব কক্সবাজারে আলাদা অভিযান চালিয়ে ৭৭ হাজার ইয়াবা এবং ৯ কেজি গাঁজা জব্দ করেছে। এ সময় দুই রোহিঙ্গাসহ তিন পাচারকারীকে আটক করা হয়। সোমবার সকালে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরে এবং বিকেলে কক্সবাজার শহরে অভিযান চালানো হয়।

র‌্যাব কক্সবাজার ক্যাম্পের কমান্ডার মেজর মো. রুহুল আমিন জানান, কক্সবাজার শহরের বাজারঘাটা মসজিদ মার্কেট থেকে ৩০ হাজার ইয়াবা নিয়ে রোহিঙ্গাসহ দুজনকে আটক করা হয়। সোমবার বিকাল ৪টার দিকে ওই অভিযান চালানো হয়। আটককৃতরা হলেন মিয়নামারের মংডুর মো. হোসেনের ছেলে নুর ফয়েজ (৩০) ও চট্টগ্রামের হাটহাজারী সরকারপাড়া মির্জাপুর এলাকার মৃত মাহমুদ খলিলের ছেলে মঞ্জুর আলম (২৯)।

অপরদিকে উখিয়া উপজেলার কুতুপালং থেকে ৪৭ হাজার ইয়াবা ও সাড়ে নয় কেজি গাঁজাসহ মো. নুরুল ইসলাম (২৪) নামে এক রোহিঙ্গা যুবককে আটক করেছে র‌্যাব। রবিবার রাত ১০টার দিকে এ অভিযান চালানো হয়। আটক রোহিঙ্গা কুতুপালং ক্যাম্পের মো. হোসেনের ছেলে।

মেজর মো. রুহুল আমিন জানান, কুতুপালং এলাকায় বিপুল পরিমাণ ইয়াবা ও গাঁজা বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ করা হয়েছে-এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এ সময় রোহিঙ্গা যুবক মো. হোসেনকে আটক করা হয়। পরে তাঁর স্বীকারোক্তি মতে, তাঁর বসতঘরে তল্লাশি করে ৪৭ হাজার ইয়াবা ও সাড়ে নয় ৯ কেজি গাঁজা উদ্ধার করা হয়। তিনি একটি সিন্ডিকেটের মাধ্যমে এসব ইয়াবা ও গাঁজা মিয়ানমার থেকে এনে কুতুপালং ক্যাম্প ও পার্শ্ববর্তী এলাকায় পাইকারি বিক্রি করে আসছিল বলে স্বীকার করেছেন।


মন্তব্য