kalerkantho


‘বাণিজ্যিক এলাকায় উন্নীত হয়েছে বাইশারী’

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান   

৪ মার্চ, ২০১৮ ০০:০০



‘বাণিজ্যিক এলাকায় উন্নীত হয়েছে বাইশারী’

নাইক্ষ্যংছড়ির বাইশারীতে সমাবেশে বক্তব্য দেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর। ছবি : কালের কণ্ঠ

সরকারি উন্নয়ন তত্পরতায় নাইক্ষ্যংছড়ির বাইশারী এলাকা শত বছর এগিয়ে গেছে বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং এমপি। তিনি বলেন, ‘একটি ইউনিয়ন হওয়া সত্ত্বেও রাবার শিল্পসহ নানা অর্থনৈতিক কর্মকাণ্ডে বাইশারী এখন বাণিজ্যিক অঞ্চলে রূপ নিয়েছে।’

শনিবার নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে এক সমাবেশে তিনি এ কথা বলেন। তিনি বাইশারী শাহ নুরুদ্দীন দাখিল মাদরাসাকে এমপিওভুক্তিসহ পরিপূর্ণ মাদ্রাসায় উন্নীতকরণ এবং বাইশারী ঈদগড় সড়ক সম্প্রসারণে দ্রুত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

বাইশারী ইউপি চেয়ারম্যান মো. আলমের সভাপতিত্বে সমাবেশে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরী, বান্দরবান মহিলা লীগের সভানেত্রী জোহুরা চৌধুরী, নাইক্ষ্যংছড়ি আওয়ামী লীগের আহবায়ক ক্যাচিং চাক ও যুগ্ম আহ্বায়ক তসলিম ইকবাল চৌধুরী এবং বাইশারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর বক্তব্য দেন।

এর আগে প্রতিমন্ত্রী বাইশারী ইউনিয়নে ২৫ কোটি টাকা ব্যয়ে দুই প্রকল্প উদ্বোধন এবং চার প্রকল্পের আনুষ্ঠানিক ভিত্তি ফলক উন্মোচন করেন। নির্মাণ সম্পন্ন প্রকল্পগুলো হচ্ছে দেড় কোটি টাকা ব্যয়ে বাইশারী নতুন ইউনিয়ন পরিষদ ভবন এবং ৪৫ লাখ টাকা ব্যয়ে বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজের লালমোহন ছাত্রাবাস।


মন্তব্য