kalerkantho


সেনবাগে যুবলীগ নেতাকে গ্রেপ্তারের প্রতিবাদ

বিক্ষোভ সমাবেশে ককটেল হামলা

নোয়াখালী প্রতিনিধি   

৪ মার্চ, ২০১৮ ০০:০০



সেনবাগ কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও যুবলীগ নেতা আশরাফুল আলম রানাকে গ্রেপ্তারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে স্থানীয় যুবলীগ। এ সময় সমাবেশ লক্ষ্য করে ককটেল হামলার ঘটনা ঘটে।

গতকাল শনিবার বিকেল ৪টায় সেনবাগ পৌর শহরের দক্ষিণ বাজার সরকারি খাদ্য গুদামের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে নেতৃত্ব দেন সেনবাগ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবু জাফর টিপু।

সেনবাগ থানা সূত্রে জানা যায়, ২০০৬ সালের একটি মামলায় এবং সম্প্রতি কলেজে ভাঙচুরের একটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা থাকায় সেনবাগ কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক স্থানীয় যুবলীগ নেতা আশরাফুল আলম রানাকে শুক্রবার রাতে পুলিশ গ্রেপ্তার করে। এর প্রতিবাদে স্থানীয় যুবলীগের একাংশ শনিবার বিকেলে সেনবাগ বাজারে বিক্ষোভ করে।

পরে পৌর যুবলীগ আহ্বায়ক দিদারুল আলম দিদারের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশ বক্তব্য দেন পৌরসভার মেয়র ও সেনবাগ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবু জাফর টিপু, কাদরা ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক গিয়াস উদ্দিন মিঠু, যুবলীগ নেতা সজীব, কলেজ ছাত্রলীগের সভাপতি গোলাম আফসার প্রমুখ।

প্রত্যক্ষদর্শীরা জানান, থানা মোড়ে  প্রতিবাদ সমাবেশ মেয়র আবু জাফর টিপুর বক্তব্য চলাকালে সমাবেশ লক্ষ করে কয়েকটি ককটেল ছোড়া হয়। এ সময় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পথচারীরা দিকবিদিক ছোটাছুটি শুরু করে। এ হামলার জন্য স্থানীয় সংসদ সদস্য মোরশেদ আলম গ্রুপকে দায়ী করেছেন মেয়র টিপু।

জানতে চাইলে সেনবাগ থানার ওসি হারুনুর রশিদ জানান, আগের দুটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা থাকায় রানাকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠানো হয়েছে। তাঁকে আটকের প্রতিবাদে শনিবার বিকেলে মেয়র টিপুর নেতৃত্বে বিক্ষোভ হয়েছে। তবে বোমা হামলা নয়, বিক্ষিপ্ত ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে কেউ আহত হননি। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

 


মন্তব্য