kalerkantho


মুক্তিপণ না দেওয়ায় উখিয়ায় এক রোহিঙ্গা খুন

৯ রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

৩ মার্চ, ২০১৮ ০০:০০



কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে এবার রোহিঙ্গারাই রোহিঙ্গাদের অপহরণ করে মুক্তিপণ দাবি করছে। বালুখালী ক্যাম্পের সশস্ত্র রোহিঙ্গা সন্ত্রাসীরা কুতুপালং ক্যাম্পের সাত রোহিঙ্গাকে অপহরণ করে মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ না দেওয়ায় আবুল হাশেমের ছেলে আবু তাহের (৩০) নামের এক রোহিঙ্গাকে ঘটনাস্থলেই হত্যা করা হয়।

ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার রাত ৩টার দিকে। ক্যাম্পে কর্তব্যরত পুলিশ তাত্ক্ষণিক অভিযান চালিয়ে নিহতের লাশ উদ্ধার করেছে। সেই সঙ্গে ঘটনার সঙ্গে জড়িত ৯ রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে। পরে উদ্ধার করা হয় অপহৃত ছয় রোহিঙ্গাকে।

আটক সন্ত্রাসী বালুখালী ক্যাম্পের মো. সেলিম (২৪), আমির হোসেন (১৯), শফিক (১৬), শামসুল আলম (৪০), হাফিজুর রহমান (১৮), ইউনূছ (১৭), জিয়াবুল মাঝি (২৪), ওয়াইয়া (১৬) ও অজ্ঞাতপরিচয় একজনসহ ১৮-২০ জনের এক দল সশস্ত্র সন্ত্রাসী অপহরণ করে মুক্তিপণ আদায় করতে কুতুপালং ক্যাম্পে হানা দেয়। সন্ত্রাসীরা সেখান থেকে রোহিঙ্গা রমিজ (১৬), আইয়ুব (১৯), নবী হোসেন (২০), খাইরুল আমিন (২৫), মো. নুর (২৫), আব্দুল আলিম (৩০) ও আবু তাহের (৩০) সহ সাতজনকে অপহরণ করে কুতুপালং তুর্কি পাহাড় এলাকায় নির্জন স্থানে নিয়ে যায়।

এ সময় সন্ত্রাসীরা মুক্তিপণের দাবিতে আবু তাহেরকে এলোপাতাড়ি মারধর ও ছুরিকাঘাত করলে সে ঘটনাস্থলে মারা যায়। উখিয়া থানার অফিসার ইনচার্জ মো. আবুল খায়ের জানান, সন্ত্রাসীদের কাছ থেকে দা, ছুরি, লোহার রড ইত্যাদি অস্ত্র উদ্ধার করা হয়। এ ব্যাপারে উখিয়া থানায় অপহরণ, হত্যা ও ডাকাতির চেষ্টায় মামলা করা হয়েছে


মন্তব্য