kalerkantho

নষ্ট সার রোদে শুকিয়ে বিক্রি

পটিয়ায় আটক ১
গুদাম সিলগালা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২ মার্চ, ২০১৮ ০০:০০



চট্টগ্রামের পটিয়ায় জমাট বাঁধা ও নষ্ট হওয়া টিএসপি সার রোদে শুকিয়ে নতুন বস্তায় ভরে বাজারে বিক্রি করা হচ্ছে। গতকাল বৃহস্পতিবার ভ্রাম্যমাণ আদালত একজনকে আটক করেছেন। সিলগালা করে দিয়েছেন সারের গুদাম।

আটককৃত ব্যক্তির নাম আবু বক্কর (৩৭)। তিনি পটিয়া উপজেলার ভাটিখাইন এলাকার মোহাম্মদ আইয়ুবের ছেলে।

পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাসেলুল কাদেরের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা আবু জাফর মোহাম্মদ মঈন উদ্দীন উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, নষ্ট সার রোদে শুকিয়ে বাজারে বিক্রির হোতা মেসার্স শাহ আমানত ট্রেডিংয়ের মালিক ইউনুছ তালুকদারকে আটকের চেষ্টা চলছে। তাঁর বাড়ি পটিয়ার বড়লিয়া গ্রামে।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, চট্টগ্রাম নগরের মাঝির ঘাট স্ট্যান্ড রোডের সার ব্যবসায়ী মেসার্স নোয়াপাড়া ট্রেড ইন্টারন্যাশনাল বিদেশ থেকে গত ২৫ আগস্ট এক হাজার মেট্রিক টন টিএসপি সার আমদানি করেন। খালাসের আগেই জাহাজে পানি ঢুকে প্রায় ৫০০ মেট্রিক টন সার ভিজে যায়। এসব নষ্ট সার জাহাজ থেকে অপসারণের জন্য মাঝির ঘাটের ব্যবসায়ী মেসার্স শাহ আমানত ট্রেডিংয়ের মালিক ইউনুছ তালুকদারকে ঠিকাদার নিয়োগ করে নোয়াপাড়া ট্রেড ইন্টারন্যাশনাল।

ইউনুছ তালুকদার নষ্ট সার জাহাজ থেকে অপসারণ করে কর্ণফুলী নদী দিয়ে শিকলবাহা খালের ভেল্লাপাড়া ব্রিজ এলাকার কাছে একটি গুদামে এনে সংরক্ষণ করেন। সেখানে আবু বক্করকে সার শুকিয়ে প্যাকেটজাত করার দায়িত্ব দেন তিনি।


মন্তব্য