kalerkantho


খালেদার মুক্তি দাবিতে চট্টগ্রামে বিএনপির লিফলেট বিতরণ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২ মার্চ, ২০১৮ ০০:০০



খালেদার মুক্তি দাবিতে চট্টগ্রামে বিএনপির লিফলেট বিতরণ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে গতকাল চট্টগ্রামে বিএনপির পাশাপাশি যুবদলও লিফলেট বিতরণ করে। ছবি : কালের কণ্ঠ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রাম নগর বিএনপির পক্ষ থেকে নগরীর বিভিন্ন থানা ও ওয়ার্ডে লিফলেট বিতরণ করা হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার সকালে এ কর্মসূচি পালিত হয়েছে।

চট্টগ্রাম মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু সুফিয়ান ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করের নেতৃত্বে নগরীর রিয়াজউদ্দিন বাজারের বিভিন্ন দোকান এবং সাধারণ মানুষের মধ্যে বিএনপির বক্তব্যসংবলিত লিফলেট বিতরণ করা হয়। নেতাদের লিফলেট বিতরণস্থলে স্থানীয় বিপুলসংখ্যক বিএনপির নেতাকর্মী ও সাধারণ মানুষ যোগ দেয়। এ সময় উপস্থিত জনতার উদ্দেশে বিএনপির নেতারা সংক্ষিপ্ত বক্তব্য দেন। আবু সুফিয়ান বলেন, সরকার অন্যায়ভাবে খালেদা জিয়াকে সাজা দিলেও বিএনপি এখন যেকোনো সময়ের চেয়ে ঐক্যবদ্ধ ও শক্তিশালী। চেয়ারপারসনের মুক্তির দাবিতে বিএনপি অত্যন্ত শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করছে। কিন্তু সরকার বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিকেও ভয় পাচ্ছে। তাই তারা সভা-সমাবেশ করতে বাধা দিচ্ছে। তিনি চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনসহ গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি এবং সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করসহ নেতাদের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানান।

সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, সরকার বিএনপিকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে মিথ্যা মামলা সাজিয়ে আদালতকে ব্যবহার করে খালেদা জিয়াকে জেলে পাঠিয়েছে। এর মাধ্যমে ক্ষমতাসীনরা নিজেদের দেউলিয়াত্বের প্রমাণ দিয়েছে। তিনি অবিলম্বে খালেদা জিয়ার সাজা বাতিলপূর্বক নিঃশর্ত মুক্তির দাবি জানান।

লিফলেট বিতরণকালে আরো উপস্থিত ছিলেন এস এম সাইফুল আলম, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, আনোয়ার হোসেন লিপু, গাজী মো. সিরাজউল্লাহ, কামরুল ইসলাম, আবদুল বাতেন, মনজুর রহমান চৌধুরী, আলহাজ জাকির হোসেন, ইদ্রিস আলী, নকীব উদ্দিন ভূঁইয়াসহ নগর ও থানা বিএনপির বিপুলসংখ্যক নেতাকর্মী।



মন্তব্য