kalerkantho


অপহরণের আড়াই ঘণ্টার মধ্যে কিশোর উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৯ জানুয়ারি, ২০১৮ ০০:০০



অপহরণের আড়াই ঘণ্টার মধ্যে আকিফুর রহমান শাওন (১৩) নামে এক কিশোরকে উদ্ধার করেছে পুলিশ। গত বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সাতকানিয়া উপজেলার ছোট ঢেমশার ফকিরপাড়া থেকে তাকে উদ্ধার করা হয়।

শাওন একই উপজেলার চিববাড়ি মিয়াচাঁন পাড়ার মো. আবুল কালামের ছেলে। থানা পুলিশ জানিয়েছে, পদুয়া বাজার থেকে বাড়ি যাওয়ার জন্য সিএনজিচালিত অটোরিকশায় তুলে দেন আবুল কালাম। এদিকে, সাতকানিয়ার চিববাড়ি মিয়াচাঁন পাড়ায় মোটরসাইকেল নিয়ে আগে থেকে ওত পেতে থাকে তিন অপহরণকারী। অটোরিকশা থেকে নামার পরে শাওনকে একা পেয়ে জোর করে মোটরসাইকেলে তুলে নেয় ওরা।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, বিকেল ৫টার দিকে শাওনকে অপহরণের খবরে ঘটনাস্থলে পুলিশের সোর্স পাঠানো হয়। তাঁরা আশপাশের এলাকায় শাওনকে উদ্ধার করতে অভিযানে নামেন। ঘটনার আড়াই ঘণ্টার মধ্যে অপহরণকারীসহ শাওনকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়।

উদ্ধার অভিযানে নেতৃত্ব দেওয়া সাতকানিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) প্রিয়লাল ঘোষ জানান, শাওনের হাতে বাজারের একটি কালো ব্যাগ ছিল। ওই ব্যাগে বড় অংকের টাকা ছিল ধারণা করে শাওনকে অপহরণ করে ঘটনাস্থল থেকে ৫ কিলোমিটার দূরে নিয়ে যায় অপহরণকারীরা। অভিযান চালিয়ে শাওনকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়।

অপহরণকারীর মধ্যে মো. আইয়ুবকে (২৭) গ্রেপ্তার করা হয়েছে। অপহরণে জড়িত অপর দুজনকে আটক করতে অভিযান চলছে। আইয়ুব লোহাগাড়া উপজেলার পদুয়া দুর্গারমুড়া এলাকার আবু মুছার ছেলে। তিনি প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপহরণের বিষয়টি স্বীকার করেছেন। তাঁর বিরুদ্ধে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করা হয়েছে।



মন্তব্য